shono
Advertisement

মালদহে তুলো কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

পুড়ে ছাই কারখানা সংলগ্ন বেশ কয়েকটি বাড়ি।
Posted: 02:04 PM Nov 16, 2021Updated: 02:09 PM Nov 16, 2021

বাবুল হক, মালদহ: মালদহের (Malda) তুলো কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড (Fire)। কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা। পুড়ে ছাই কারখানার বেশিরভাগ জিনিস ও কারখানা সংলগ্ন বেশ কয়েকটি বাড়ি। যুদ্ধকালীন তৎপরতায় আগুন আয়ত্তে আনার চেষ্টায় দমকল।

Advertisement

মালদহের মানিকচকের এই তুলো কারখানার মালিক মহম্মদ রাজু। মঙ্গলবার বেলা সাড়ে বারোটা নাগাদ হঠাৎই কারখানা থেকে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। ধোঁয়ায় ঢেকে যায় এলাকায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল ও পুলিশে। এদিকে দ্রুত গতিতে ছড়াতে থাকে আগুন। দমকলের ইঞ্জিন পৌঁছনোর আগেই কারখানার আগুন ছড়িয়ে পড়ে পাশের কয়েকটি বাড়িতে। কোনওক্রমে বাসিন্দারা সেখান থেকে বের হতে পারলেও পুড়ে ছাই হয়ে গিয়েছে বাড়িগুলি। 

[আরও পড়ুন: বাজল স্কুলের ঘণ্টা! করোনা কাল কাটিয়ে রাজ্যে খুলল স্কুল, পড়ুয়াদের উপস্থিতিতে সরগরম ক্লাসরুম]

শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলের কর্মীরা। আতঙ্কে কাঁটা স্থানীয়রা। ঘিঞ্জি এলাকায় ওই কারখানা, ফলে দ্রুত আগুন আয়ত্তে না এলে আরও বেশি পরিমাণ বাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। 

প্রাথমকিভাব মনে করা হচ্ছে, শট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। তবে এ বিষয়ে দমকলের তরফে কিছু জানানো হয়নি। আগুন নিয়ন্ত্রণে না এলে কারণ জানা সম্ভব নয় বলেই জানিয়েছেন দমকল কর্মীরা। পাশাপাশি ওই কারখানার লাইসেন্স ছিল কি না, অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হবে বলেই দমকল কর্মী সূত্রে খবর। এই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির মুখে তুলো কারখানার মালিক। স্থানীয়দের অনুমান, কমপক্ষে ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। 

[আরও পড়ুন: এলাকা দখলকে কেন্দ্র করে দুই বৃহন্নলা গোষ্ঠীর সংঘর্ষ-ভাঙচুর, অগ্নিগর্ভ বনগাঁর গোপালনগর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার