shono
Advertisement

জেলে যৌনতার স্বাদ পাইনি, গণধর্ষণের মামলায় মুক্তি পেয়েই সরকারের কাছে ১০০০ কোটি দাবি যুবকের

সম্প্রতি যুবকের উপর থেকে যাবতীয় অভিযোগ তুলে নিয়েছে আদালত।
Posted: 12:08 PM Jan 05, 2023Updated: 01:16 PM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল: ‘ঈশ্বরের পবিত্র উপহার যৌনতা’ থেকে পাক্কা দু’বছর বঞ্চিত ছিলেন তিনি। যেহেতু গণধর্ষণের ‘ভুয়ো’ মামলায় তাঁকে বন্দি থাকতে হয়েছিল জেলে। এর জন্য দায়ী কেবলমাত্র মধ্যপ্রদেশ সরকার (Madhya Pradesh Government) । তীব্র রাগে-দুঃখে এবার সরকারের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করলেন মধ্যপ্রদেশের রথলামের বাসিন্দা এক যুবক। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে বিজেপি শাসিত রাজ্যটিতে।

Advertisement

২০২২ সালের অক্টোবরে জেলমুক্ত হয়েছেন আদিবাসী যুবক কান্তিলাল ভিল। বছর ৩৫-এর যুবকের বাড়ি রথলামে। দুই বছর আগে গণধর্ষণের মামলায় অভিযুক্ত হয়ছিলেন তিনি। এর ফলেই মোট ৬৬৬ দিন কারাগারে বন্দি ছিলেন তিনি। সম্প্রতি আদালত তাঁর উপর থেকে যাবতীয় অভিযোগ তুলে নিয়েছে। গত অক্টোবরে বেকসুর খালাস হন কান্তিলাল। জেলমুক্ত হয়ে ঘরে ফেরায় খুশি হলেও বিনা দোষে দু’বছর বন্দি থাকার বিষয়টিকে কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। সবচেয়ে বড় কথা, এর ফলে ‘ঈশ্বরের উপহার যৌনতা’র আনন্দ থেকে ৬৬৬ দিন বঞ্চিত করা হয়েছে তাঁকে। তাতেই ক্ষিপ্ত হয়ে ১০০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে মামলা করেছেন।

[আরও পড়ুন: একটা গরুও যেন ঠান্ডায় না মরে, আধিকারিকদের কড়া নির্দেশ যোগীর]

কান্তিলাল ভিল বলেছেন, “ঈশ্বরের উপহার যৌনতার আনন্দ থেকে বঞ্চিত করা হয়েছে আমাকে।” এছাড়াও সংসারের একমাত্র উপার্জনক্ষম হওয়ায় ভয়ংকর পরিস্থিতিতে পড়ে তাঁর মা, স্ত্রী ও সন্তান। তাঁদের কাছে অন্তর্বাস কেনারও মতো পয়সাও ছিল না।

[আরও পড়ুন: দিল্লির মতো দুর্ঘটনা নয়ডায়, বেপরোয়া গাড়ির ধাক্কা স্কুটিতে, ৫০০ মিটার ছেঁচড়ে মৃত্যু সুইগি কর্মীর]

আদিবাসী যুবক বলেন, “জেলে গরমে ও শীতে ভয়ংকর কষ্ট পেয়েছি। শীতকালে গায়ে দেওয়ার মতো কিছু ছিল না।” যাবতীয় দুর্বস্থার জন্য প্রশাসনকেই দায়ী করছেন কান্তিলাল ভিল। অতএব, এবার তাঁকে ক্ষতিপূরণ দিতে হবে সরকারকে। ক্ষতি বড় বলে দিতে হবে বড় অঙ্কের টাকা। ১০ হাজার কোটি। মামলা ঠুকেছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার