shono
Advertisement

দেবের ‘বাঘা যতীন’-এ রহমান-যোগ, অভিজ্ঞতা কেমন? জানালেন সংগীত পরিচালক নীলায়ন

রজনীকান্তের 'জেলার' আর দেবের 'বাঘা যতীন'-এর কাজ একসঙ্গেই চলছিল।
Posted: 08:51 PM Sep 09, 2023Updated: 08:51 PM Sep 09, 2023

সুপর্ণা মজুমদার: দেবের ছবিতে রহমান-যোগ। হ্যাঁ, অস্কারজয়ী সংগীতশিল্পী তথা সংগীত পরিচালকের সানশাইন অর্কেস্ট্রা দেবের ‘বাঘা যতীন’ (Bagha Jatin) সিনেমার জন্য লাইভ স্ট্রিংস বাজিয়েছে। ছবির টিজার লঞ্চে বিষয়টি ফাঁস করেন দেব (Dev)। তারপরই নিজের অভিজ্ঞতা জানালেন সংগীত পরিচালক নীলায়ন চট্টোপাধ্যায় (Nilayan Chatterjee)।

Advertisement

টিজার লঞ্চে বক্তব্য রাখার সময় এ আর রহমানের (A. R. Rahman) অর্কেস্ট্রার বিষয়টি জানান অভিনেতা-প্রযোজক দেব (Dev)। পরে সেই অভিজ্ঞতা জানাতে গিয়ে নীলায়ন বলেন, “অসাধারণ! ওনারা খুবই পেশাদার এবং সানশাইন অর্কেস্ট্রাকে রেকর্ড করার সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে ইয়াং ব্লাড সব। একেবারে ইয়াং সোল। উনি যে এমন একটা গ্রুপ তৈরি করে সবার কতটা উপকার করেছেন! এত তারুণ্য, এত পেশাদার। সত্যিই ওদের কাজ করার ধরনটাও। এদিকে আমাদের কাজ চলছে, ওদিকে ‘জেলার’-এর কাজ চলছে রাত একটা পর্যন্ত।”

[আরও পড়ুন: বক্স অফিস কাঁপানো শাহরুখের ‘জওয়ান’ ‘টোকা’? নেটপাড়ায় চর্চা তুঙ্গে]

সাম্প্রতিককালে যে ক’টা বড় ছবি মুক্তি পেয়েছে। তার বেশিরভাগের সুরেই রহমানের এই সানশাইন অর্কেস্ট্রার অবদান রয়েছে বলেই জানান নীলায়ন। সংগীত পরিচালকের কথায়, “ওঁরা ফিল্ম মিউজিকটা খুব ভাল বোঝেন। সুরকারের ভাবনাকে কীভাবে ছবির জন্য রেডি করে প্রজেক্ট করতে হবে তাঁরা ভীষণ ভাল জানেন। যার জন্য কাজ করতে কোনও অসুবিধা হয়নি। সুপার স্পিডে কাজ হয়েছে। আলাদা আলাদা অপশন দিয়েছি। এখানেও যদি এমন অর্কেস্ট্রা তৈরি হয় তা দেখে আমি সত্যিই খুশি হব।”

এর আগে দেবের ‘কিশমিশ’, ‘কাছের মানুষ’ সিনেমার সুর সাজিয়েছেন নীলায়ন। এবার ‘বাঘা যতীন’। ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি লার্জার দ্যান লাইফ সিনেমা। সেকথা মাথায় রেখেই সুর তৈরি করেছেন নীলায়ন। তাঁর সুরেই ছবিতে গান গেয়েছেন অরিজিৎ সিং, ইমন চক্রবর্তী, স্নিগ্ধজিৎ ভৌমিক।

[আরও পড়ুন: ‘আমি ভারতীয় এটাই আমার পরিচয়’, ‘বাঘাযতীন’-এর রুদ্ধশ্বাস টিজারে হুঙ্কার দেবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement