shono
Advertisement

অভিশপ্ত বগটুইয়ে বিস্ময় প্রতিভা, মাধ্যমিকে নজরকাড়া ফল সামিয়ার, স্বপ্ন অধ্যাপক হওয়া

কী বলছে ছাত্রী?
Posted: 07:19 PM May 23, 2023Updated: 07:19 PM May 23, 2023

নন্দন দত্ত, সিউড়ি: প্রতিকুলতাকে জয় করে মিলল সফলতা। মাধ্যমিকে জেলার শীর্ষে বগটুইয়ের সামিয়া সুলতানা। ভবিষ্যতে সে চায় অধ্যাপক হতে। বগটুই গ্রামের নামেই যে আতঙ্ক, বদনাম, তা মুছে ফেলতে চায় সামিয়া।

Advertisement

২০২২ সালের ২১ মার্চের পর সারা দেশ জেনেছে বীরভূমের ছোট্ট গ্রাম বগটুইয়ের নাম। একটা ঘটনা গ্রামে জনজীবন চরমভাবে প্রভাবিত করে ফেলেছে। ঘটনার দীর্ঘদিন পরেও গ্রাম জুড়ে শুধুই আতঙ্ক। তারই মাঝে থেকে মাধ্যমিকে নজরকাড়া ফল করেছে সামিয়া সুলতানা। তাঁর প্রাপ্ত নম্বর ৯৩ শতাংশ। বাংলায় পেয়েছে ৯৩, ইংরেজিতে ৯৩, গনিতে ৮৭, ভৌতবিজ্ঞানে ৯৮, জীবনবিজ্ঞানে ৯৩, ইতিহাসে ৯১ এবং ভূগোলে ৯৪। গণিতে আরও নম্বর আশা করেছিল সামিয়া।

[আরও পড়ুন: দুর্যোগে আটকাল কনভয়, বৃষ্টি মাথায় নিয়েও সিমলাপালে রোড শো, জনতার ভিড়ে মিশলেন অভিষেক]

বর্তমানে রামপুরহাটের বাসিন্দা সামিয়ার পরিবারের সদস্যরা জানান, বগটুইয়ের ঘটনার পরই পড়াশোনা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিল ওই ছাত্রী। কারণ, ছোট থেকেই সে শুধু পড়তে চেয়েছে। সামিয়া জানায়, ঘটনার পরে একের পর এক ভিভিআইপি গ্রামে এসেছে। পুলিশের গাড়ির ধুলোয় ঢেকেছে গ্রাম। প্রতিদিন পুলিশের ধরপাকড় চলছিল। কানপাতলেই ভারী বুটের শব্দ। তাতে সকলের মতই আতঙ্কে ছিল সে এবং তার পরিবার। ফলে পড়াশোনায় কিছুটা ব্যাঘাত ঘটেছিলই। তবে দৃঢ় মানসিকতাই এনে দিয়েছে সাফল্য।

[আরও পড়ুন: ধারের টাকা মেটানোর নামে বন্ধুকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে খুন, সুতিতে আটক ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement