shono
Advertisement

ভুল ট্রেনে উঠতেই বিপত্তি! জলপাইগুড়িতে গ্রেপ্তার বাংলাদেশি অনুপ্রবেশকারী

ট্রেনের শৌচাগারে লুকিয়েও শেষরক্ষা হল না।
Posted: 07:26 PM Jul 10, 2023Updated: 07:27 PM Jul 10, 2023

শান্তনু কর,জলপাইগুড়ি: টানা দু’সপ্তাহ এদিক ওদিক ঘোরাঘুরি করেও শেষরক্ষা হল না। ফেরার পথে রেল পুলিশের হাতে ধরা পড়ে গেল বাংলাদেশী অনুপ্রবেশকারী।

Advertisement

বাংলাদেশের সিলেটের বাসিন্দা ওই যুবক। নাম মহরম আলি (২৮)। ধৃত যুবকের দাবি, দু’সপ্তাহ আগে আগরতলা সীমান্ত দিয়ে ভারতে ঢোকে সে। এরপর পরিচয় গোপন করে মনিপুর, অসম-সহ একাধিক রাজ্য ঘুরে শিলিগুড়িতে পৌঁছয়। সোমবার সকালে ট্রেনে চেপে দেশে ফিরে যাওয়ার পরিকল্পনা ছিল যুবকের। কিন্তু ভুল ট্রেনে ওঠার মাশুল দিতে হল তাকে। শেষে রেলের শৌচাগারে লুকিয়েও শেষরক্ষা হয়নি। জলপাইগুড়ি টাউন স্টেশনে শৌচাগারের দরজা ভেঙে মহরম আলিকে আটক করে রেল পুলিশ।

[আরও পড়ুন: ‘ভোটে এত পুলিশ থাকলে ছেলেকে হারাতাম না’, আক্ষেপ বাসন্তীর নিহত TMC কর্মীর মায়ের]

জেরার মুখে মহরম জানায়,বাংলাদেশের বন্ধুদের সঙ্গে গন্ডগোল হয়। এরপরই সীমান্ত রক্ষী বাহিনীর নজর এড়িয়ে আগরতলা সীমান্ত দিয়ে রাতের অন্ধকারে ভারতে ঢুকে পড়ে সে। তার দাবি, এই প্রথমবার ভারতে আসা। রাস্তাঘাট ও তার অচেনা। ফলে ট্রেনে চেপে এই স্টেশন ওই স্টেশন ঘুরে বেরিয়ে ট্রেনে করে শিলিগুড়ি যায়। সেখানে গিয়ে জানতে পারে এনজেপি স্টেশন থেকে হলদিবাড়ি হয়ে বাংলাদেশে মিতালি নামে একটি ট্রেন যাতায়াত করে। এদিন সকালে মিতালি এক্সপ্রেস ভেবে লোকাল ট্রেনে উঠে বসে মহরম।হলদিবাড়ি স্টেশনে পৌছনোর পর বুঝতে পারে ভুল ট্রেনে উঠেছে। এরপর সেই ট্রেনে করে এনজেপি ফেরার পথে সন্দেহ হয় যাত্রীদের। নিজেকে আড়াল করতে ট্রেনের শৌচাগারে গিয়ে লুকায় মহরম। তাতে সন্দেহ আরও বাড়ে। জলপাইগুড়ি টাউন স্টেশনে ট্রেন এলে আরপিএফকে সন্দেহের কথা জানায় যাত্রীরা। এরপর আরপিএফ গিয়ে শৌচাগারের দরজা ভেঙে মহরম কে আটক করে। পরে পুলিশের হাতে তুলে দেয়।ধৃতকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। মঙ্গলবার তাকে জলপাইগুড়ি আদালতে হাজির করা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: উদ্ধার প্রচুর বিস্ফোরক, পুনর্নির্বাচনের দিনই NIA’র জালে তৃণমূল প্রার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার