shono
Advertisement

Breaking News

Aaditya Thackeray

বিজেপির হিন্দুত্ব 'ভুয়ো', ভোটের মহারাষ্ট্রে শিন্ডেকে 'চুক্তিভিত্তিক মন্ত্রী' বলে তোপ ঠাকরের

মারাঠাভূমে বেজে গিয়েছে ভোট যুদ্ধের সাইরেন।
Published By: Amit Kumar DasPosted: 09:07 AM Oct 16, 2024Updated: 09:35 AM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে মহারাষ্ট্রে। সেই সঙ্গেই বেজে গিয়েছে ভোট যুদ্ধের সাইরেন। নির্বাচনের দিন ঘোষণার পর এবার বিজেপি ও শিবসেনা (শিন্ডে)কে একযোগে আক্রমণ শানালেন উদ্ধব ঠাকরের পুত্র তথা বিধায়ক আদিত্য ঠাকরে। বিজেপির হিন্দুত্বকে 'ভুয়ো হিন্দুত্ব' বলে তোপ দাগার পাশাপাশি, একনাথ শিন্ডেকে মহারাষ্ট্রের 'চুক্তিভিত্তিক মন্ত্রী' বলে তোপ দাগলেন তিনি।

Advertisement

মঙ্গলবার মহারাষ্ট্রে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২০ নভেম্বর আরব সাগরের পাড়ে বসবে সরকার নির্বাচনের আসর। তার আগে বিজেপি, শিবসেনা (শিন্ডে) ও এনসিপি (অজিত)-এর সরকারের বিরুদ্ধে কড়া সুরে আক্রমণে নামলেন বালাসাহেবের নাতি। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানালেন, "শিবসেনার হিন্দুত্ব ও বিজেপির হিন্দুত্ব এক নয়। বিজেপির হিন্দুত্ব হল 'ভুয়ো হিন্দুত্ব'। ওদের (বিজেপি) হিন্দুত্বে মানুষ কী খাবে, কী পরবে তার উপর বিধিনিষেধ লাগু হয়। কিন্তু আমরা ধর্মীয় মুল্যবোধকে রক্ষা করি। বিজেপি ভারতে মুসলমানদের আক্রমণ করে অথচ বাংলাদেশে হিন্দুদের বিরুদ্ধে নৃশংসতার বিষয়ে মুখ বুজে থাকে।"

বিজেপির হিন্দুত্বে রাম মন্দিরের প্রসঙ্গও টেনে আনেন আদিত্য ঠাকরে। বলেন, "বিজেপি তাড়াহুড়ো করে রামমন্দিরের উদ্বোধন করেছিল শুধুমাত্র ভোট রাজনীতির স্বার্থে। এই রাম আমরাও বহুবার গিয়েছি, কিন্তু তা কোনওভাবেই ভোটের রাজনীতি ছিল না। ফলে আমাদের হিন্দুত্ব ও বিজেপির হিন্দুত্বের মধ্যে ফারাক অনেক।" এদিকে নির্বাচনের প্রাক্কালে মহারাষ্ট্রে একের পর এক প্রকল্প তুলে ধরে ভোট বাক্স ভরার জন্য উঠে পড়ে লেগেছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। সে প্রসঙ্গেও কড়া সুরে তোপ দাগতে দেখা যায় আদিত্যকে। সরাসরি শিন্ডেকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর সঙ্গে মুখোমুখি বিতর্কে বসার আমন্ত্রণ জানান উদ্ধব পুত্র। ২০২২ সালে শিবসেনা থেকে শিন্ডের দলত্যাগের প্রসঙ্গ তুলে তিনি বলেন, "কেন তিনি দল ছেড়ে পালিয়ে গিয়েছিলেন সেখান থেকেই বিতর্ক শুরু হোক।"

আক্রমণের ঝাঁজ বাড়িয়ে বলেন, "মুখ্যমন্ত্রী পদে বসা শিন্ডে মুখ্যমন্ত্রী পদে বসে থাকলেও আসলে উনি একজন ঠিকাদার মন্ত্রী। মহারাষ্ট্রকে শিল্পপতি ও শিন্ডের ঠিকাদার বন্ধুদের কাছে বিক্রি করা হচ্ছে।" শিন্ডের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলে বলেন, "যদি আমি হেরেও যাই তাহলেও মহারাষ্ট্র ও মুম্বইয়ের স্বার্থে আমাদের লড়াই থামাবে না।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে মহারাষ্ট্রে।
  • নির্বাচনের দিন ঘোষণার পর এবার বিজেপি ও শিবসেনা (শিন্ডে)কে একযোগে আক্রমণ শানালেন আদিত্য ঠাকরে।
  • বিজেপির হিন্দুত্বকে 'ভুয়ো হিন্দুত্ব' বলে তোপ দাগার পাশাপাশি, একনাথ শিন্ডেকে মহারাষ্ট্রের 'চুক্তিভিত্তিক মন্ত্রী' বলে কটাক্ষ।
Advertisement