shono
Advertisement

৫০ নয়, ৪০ ওভারের ওডিআই ম্যাচের প্রস্তাব দিলেন বিশ্বজয়ী অজি অধিনায়ক! আইসিসি মানবে?

একদিনের ক্রিকেটে বদল আসবে?
Posted: 07:00 PM Feb 08, 2024Updated: 07:00 PM Feb 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনের ক্রিকেটকে আরও আকর্ষণীয় করতে অনেকদিন আগে প্রস্তাব দিয়েছিলেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। ২৫ ওভার করে দুটি ইনিংসের ম্যাচ করার প্রস্তাব দিয়েছিলেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

তবে এবার অন্য একটি প্রস্তাব দিলেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের দাবি ওডিআই-কে আরও ক্রিকেটপ্রেমীদের কাছে টানতে ৫০ নয়, ৪০ ওভারের ম্যাচ আয়োজন করা উচিত। সেইজন্য আইসিসি-কেও (ICC) উদ্যোগী হওয়ার পরামর্শ দিলেন প্রাক্তন ওপেনার।

[আরও পড়ুন: সরকারি চাকরি পাবেন বাংলার পদকজয়ীরা, রাজ্য বাজেটে বড় ঘোষণা]

ফিঞ্চ বলেছেন, “আমার ,অতে ৪০ ওভারের ম্যাচ আয়োজন করা উচিত। ইংল্যান্ডে প্রো ফর্টি টুর্নামেন্ট কিন্তু দারুণভাবে সফল। সেটা মাথায় রেখে এবার আইসিসি-র ভাবনাচিন্তা করা উচিত। আসলে ৫০ ওভারের খেলা মাঝেমধ্যে খুব স্লো হয়ে যায়। টি-২০ ও টি-১০ ফরম্যাটের মধ্যে ওডিআই-কে বাঁচিয়ে রাখতে হলে এবং গ্যালারি ভরাতে হলে বিশেষ উদ্যোগ নিতেই হবে।”

২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ বেশ জনপ্রিয় হয়েছে। ভারতের আয়োজিত কাপযুদ্ধের বেশি ম্যাচেই ভরে উঠেছিল গ্যালারি। তবুও অ্যারন ফিঞ্চ কিন্তু ৫০ ওভার নয়, ৪০ ওভারের ওডিআই-কেই গুরুত্ব দিচ্ছেন। তাঁর মতে, ৫০ ওভারের ইনিংস এখনকার দিনের ক্রিকেট দর্শকদের কাছে ভীষণ মন্থর। এবং এতে দর্শকরা মাঠে আসার আকর্ষণ অনুভব করছেন না।

[আরও পড়ুন: ঝামেলা তুঙ্গে! আইপিএলের আগে হার্দিককে ইনস্টাগ্রামে আনফলো করলেন রোহিত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement