shono
Advertisement

কংগ্রেস সভাপতি নির্বাচন: ‘খাড়গেকে ভোট দিন’, দলবদলের পরেও টুইট করে বিতর্কে প্রণবপুত্র অভিজিৎ

টুইটের পর অভিজিৎ মুখোপাধ্যায়কে ফোন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের।
Posted: 01:02 PM Oct 17, 2022Updated: 04:33 PM Oct 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। কংগ্রেস সভাপতির পদে বসার জন্য জোর লড়াই চলছে মল্লিকার্জুন খাড়গে ও শশী থারুরের মধ্যে। এই পরিস্থিতিতে মল্লিকার্জুন খাড়গেকে (Mallikarjun Kharge) ভোট দেওয়ার আবেদন জানিয়ে টুইট করেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। গত কয়েকমাস আগে যিনি কংগ্রেসের ‘অস্তিত্ব নেই’ বলে দাবি করে তৃণমূল যোগ দিয়েছিলেন, সেই অভিজিৎ মুখোপাধ্যায়ের এহেন টুইট নিয়ে স্বাভাবিকভাবেই চলছে জোর আলোচনা।

Advertisement

জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijit Mukherjee) টুইটে লেখেন, “প্রতিটি কংগ্রেস ভোটারকে ভোট দিয়ে সভাপতি হিসাবে মল্লিকার্জুন খাড়গেকে বেছে নেওয়ার আবেদন করছি। লোকসভায় কংগ্রেসকে নেতৃত্ব দেওয়া খাড়গে অত্যন্ত প্রবীণ এবং বিচক্ষণ নেতা। আমি নিশ্চিত সভাপতি হলে উনি কংগ্রেসকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিয়ে যেতে পারবেন।”

[আরও পড়ুন: হাওড়ায় গুপ্তধন: শৈলেশ ও তাঁর ২ ভাইয়ের হদিশ পেতে মরিয়া পুলিশ, জারি লুকআউট নোটিস]

প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee) বরবারই কংগ্রেসের হয়ে কাজ করে গিয়েছেন। বাবার মৃত্যুর পরই হাতশিবির ছেড়ে বেরিয়ে আসেন প্রণবপুত্র অভিজিৎ। তৃণমূলের তৎকালীন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দলবদল করেন তিনি। যোগ দেন তৃণমূলে। তবে কংগ্রেসের সভাপতি নির্বাচনী ভোটাভুটির মাঝে অভিজিৎ মুখোপাধ্যায়ের এহেন টুইট নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে চলছে জোর আলোচনা।

টুইটের পর অভিজিৎ মুখোপাধ্যায়কে ফোন করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।  তিনি বলেন, “আমার সঙ্গে অভিজিৎবাবুর কথা হয়েছে। কংগ্রেসের অভ্যন্তরীণ বিষয়ে তৃণমূলের কিছু বলার নেই। অভিজিৎবাবু তৃণমূলে ছিলেন। তৃণমূলেই আছেন। অভিজিৎবাবুকে নিয়ে তৃণমূলের আগেও কোনও সমস্যা ছিল না। এখনও নেই।” 

[আরও পড়ুন: ভিড়ে কেউ ছাড়লেন ট্রেন, কারও রাত কাটল স্টেশনে, নিয়োগ পরীক্ষায় যোগীরাজ্যে চূড়ান্ত অব্যবস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার