shono
Advertisement

বাড়ির সামনে অনুগামীদের ভিড়, দলীয় কর্মীদের আনা কেক কেটে হিরোর মতো জন্মদিন পালন অভিষেকের

প্ল্যাকার্ড-কেক হাতে তাঁর বাড়ির সামনে জড়ো হয়েছেন দলীয় কর্মী-সমর্থকরা।
Posted: 06:17 PM Nov 07, 2022Updated: 08:10 PM Nov 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিনে সকাল থেকেই বাড়ির বাইরে অনুগামীদের ভিড়। তাঁদের প্রিয় ‘দাদা’কে দেখার অনন্ত অপেক্ষা। একবার চোখের দেখা, হাত মেলানো কিংবা একটা সেলফির আবদার। গত কয়েক বছর ধরে এই ৭ নভেম্বর তারিখে কালীঘাটে একই ছবি দেখা যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) জন্মদিন উপলক্ষে ব্যানার-প্ল্যাকার্ড-কেক হাতে তাঁর বাড়ির সামনে উপস্থিত দলীয় কর্মী-সমর্থকরা। তাঁদের নিরাশ করেননি অভিষেক।

Advertisement

ছবি: অরিজিৎ সাহা।

সোমবার বিকেলে কালো টি শার্ট আর ট্রাউজার পরে বাড়ির বাইরে এসে অনুগামীদের সঙ্গে দেখা করেন। কেক নিয়ে হাজির ছিলেন অনুগামীরা। তাঁদের আবদার মিটিয়ে একের পর এক কেক কেটেছেন ডায়মন্ড হারবারের সাংসদ। নিজের হাতে অনুগামীদের কেক খাইয়ে দিয়েছেন তিনি। অনুগামীদের সঙ্গে তুলেছেন সেলফিও। বাড়ির সামনে সাংসদের নিরাপত্তা বেষ্টনীর বাইরে ভিড় জমিয়েছিলেন তৃণমূলের (TMC) ছাত্র-যুব সংগঠনের সদস্যরা। ছিলেন দলের বর্ষীয়ান সদস্যরাও। সকলের সঙ্গেই হাত মেলান অভিষেক। 

[আরও পড়ুন: জোড়াসাঁকোর হেরিটেজ ভবন ভেঙে TMC অফিস, রবীন্দ্রভারতীর ঘর ভাঙায় নিষেধাজ্ঞা কোর্টের]

কোনও রাজনীতিকের জন্মদিন ঘিরে বাংলায় এধরনের উচ্ছ্বাস আগে চোখে পড়েনি। তবে গত দু’বছর ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন ঘিরে এমনই উৎসাহ চোখে পড়েছে দলীয় নেতা-কর্মীদের মধ্যে। শুধু সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো নয়, কেক-উপহার-ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে তাঁর বাড়ির সামনে জড়ো হচ্ছেন অনুগামীরা।  

ছবি: অরিজিৎ সাহা।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে উত্তর কলকাতা জেলা তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে তাঁর মঙ্গল কামনায় মন্দির-মসজিদ ও গির্জায় প্রার্থনা ও যজ্ঞ অনুষ্ঠিত হয়। অন্ন তুলে দেওয়া হয় শিয়ালদহে অনাথ শিশুদের মুখে। লালবাবা মাজারে চড়ানো হয় চাদর। শোভাবাজার লালমন্দিরে মঙ্গল কামনায় পুজোও হয়। সব মিলিয়ে এদিন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জন্মদিন উপলক্ষে নানা অনুষ্ঠানে মাতলেন তৃণমূল নেতা-কর্মীরা। 

ছবি: অরিজিৎ সাহা।

[আরও পড়ুন: ‘বাংলা বারুদের স্তূপের উপর বসে আছে’, জঙ্গি গ্রেপ্তারিতে কটাক্ষ দিলীপের, পালটা দিলেন কুণাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement