shono
Advertisement

শুধু মমতা নন, দিল্লিতে মোদির সঙ্গে বৈঠকে থাকবেন অভিষেকও

আঁটঘাট বেঁধেই মোদির সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল।
Posted: 04:53 PM Dec 16, 2023Updated: 04:58 PM Dec 16, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যের বকেয়া মেটানোর দাবিতে আগামী ২০ ডিসেম্বর দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) দ্বারস্থ হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মমতা একা নন, প্রধানমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দলের আরও একাধিক সাংসদ ওই বৈঠকে থাকতে পারেন।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে ২০ ডিসেম্বর বেলা ১১ টায় তাঁর দপ্তরে গিয়ে দেখা করবেন মমতা। তাঁর সঙ্গে থাকবে তৃণমূলের একটি সংসদীয় প্রতিনিধি দল। ওই প্রতিনিধি দলেই থাকার কথা দলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। থাকবেন দলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন-সহ কয়েকজন সিনিয়র সাংসদ। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিও থাকতে পারেন। সূত্রের খবর, এক সঙ্গেই দিল্লি যাবেন মমতা-অভিষেক।

[আরও পড়ুন: পাসপোর্ট বাজেয়াপ্ত করার অধিকার নেই পুলিশ ও ফৌজদারি আদালতের: কর্নাটক হাই কোর্ট]

আঁটঘাট বেঁধেই মোদির সঙ্গে ওই বৈঠকে যোগ দেবে তৃণমূল নেতৃত্ব। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী কী তুলে ধরা হবে, বাংলার মানুষের বঞ্চনার কথা কীভাবে বোঝানো হবে, সব নিয়ে একপ্রস্ত আগের দিনই আলোচনা করে নেবেন তৃণমূল (TMC) নেতারা। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগের দিনই দিল্লির নতুন বঙ্গভবনে তৃণমূলের সংসদীয় দলের বৈঠক হওয়ার কথা। তাতে দলের সাংসদদের সঙ্গে আলোচনা করে রণকৌশল তৈরি করবেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘সংসদে গ্যাস হামলার জন্য দায়ী বেকারত্ব’, মোদির নীতিকে কাঠগড়ায় তুললেন রাহুল]

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে অভিষেকের থাকাটা বেশ তাৎপর্যপূর্ণ। আসলে রাজ্যের বকেয়া মেটানোর দাবিতে তৃণমূলের আন্দোলনকে দিল্লির দরবারে নিয়ে গিয়েছিলেন অভিষেকই। তখন মমতা ঘরবন্দি ছিলেন। নেত্রীর নির্দেশে অভিষেক আন্দোলন জোরাল করেন। মমতার সঙ্গে তাঁর থাকাটা সেকারণে বেশ গুরুত্বপূর্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement