shono
Advertisement

অভিনব! শুধুমাত্র মহিলাদের জন্য মদের ঠেক খুলছে মধ্যপ্রদেশ সরকার

এই খবরে খুশি হয়েছেন অনেকেই! The post অভিনব! শুধুমাত্র মহিলাদের জন্য মদের ঠেক খুলছে মধ্যপ্রদেশ সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:55 PM Feb 29, 2020Updated: 03:57 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যার উল্লেখ নেই মহাভারতে, তাও পাবেন এই ভারতে! যতদিন যাচ্ছে ততই আরও বৈচিত্র্যময় হয়ে উঠছে আমাদের এই সুবিশাল দেশ। যা দেখে চোখ কপালে উঠছে বিশ্বের বাকি দেশগুলি! তবে সম্প্রতি মধ্যপ্রদেশ সরকারের তরফে যে পরিকল্পনা নেওয়া হয়েছে তা শুনে হকচকিয়ে গিয়েছে অনেক রক্ষণশীল পরিবার। শুধুমাত্র মেয়েদের জন্য কমল নাথের প্রশাসন বেশ কয়েকটি মদের ঠেক (Women-Friendly Thekas) বানাচ্ছে শুনে চমকে উঠেছে তারা। যদিও বিষয়টিকে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছেন আধুনিক মানসিকতার মানুষ।

Advertisement

এমনিতে বিহার বাদে দেশের বিভিন্ন রাজ্যে প্রচুর দেশি ও বিদেশি মদের দোকান আছে। সেখানে বিভিন্ন বয়সের পুরুষদের যেতে দেখা গেলেও মহিলাদের খুব একটা দেখা যায় না। কালেভদ্রে দু-একটি যুবতী মেয়ে যদিও দোকানে গিয়ে মদ কেনার চেষ্টা করেন। মধ্যবয়সী মহিলাদের তো শত ইচ্ছা থাকলেও তার উপায় থাকে না। আসলে লোকলজ্জার ভয় ও পুরুষশাসিত সমাজের চোখরাঙানির কারণেই এই ঘটনা ঘটে। কিন্তু, এবার থেকে আর ভয় বা লজ্জা পাওয়ার কোনও দরকার নেই ১৮ বছর পেরোনো মহিলাদের। কারণ মধ্যপ্রদেশ সরকার শুধুমাত্র মহিলাদের জন্যই রাজ্যের বিভিন্ন শহরে মদের দোকান খুলছে। তার মধ্যে ভোপাল ও গোয়ালিয়র শহরে দুটি আর অন্য কয়েকটি শহরে একটি করে। এখানে বসে একমাত্র মেয়েরাই মদ খেতে পারবেন বলে জানানো হয়েছে রাজ্য প্রশাসনের তরফে।

[আরও পড়ুন: দিল্লির হিংসায় গুলিতে ঝাঁজরা স্বামী, মাত্র ১২ দিনেই দাম্পত্য জীবন শেষ নববধূর]

 

এপ্রসঙ্গে মধ্যপ্রদেশের আবগারি দপ্তরের এক আধিকারিক জানান, রাজ্যের বিভিন্ন জায়গায় শুধুমাত্র মেয়েদের জন্য মদের দোকান খোলা হচ্ছে। এখানে বসে মদ খাওয়ারও ব্যবস্থা থাকছে। দেশি চোলাইয়ের পাশাপাশি এখান থেকে জিন, শেরি, শ্যাম্পেন, রাম, উইস্কি, ওয়াইন ও ভদকার মতো প্রায় সব দামি বিদেশি মদই পাওয়া যাবে।

[আরও পড়ুন: কেজরিওয়াল সরকারকে ধন্যবাদ, দেশদ্রোহিতা মামলার দ্রুত শুনানির আরজি কানহাইয়ার]

The post অভিনব! শুধুমাত্র মহিলাদের জন্য মদের ঠেক খুলছে মধ্যপ্রদেশ সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার