shono
Advertisement

‘মন্দিরের ঘণ্টাধবনিতে ভারত-আমিরশাহী বন্ধুত্বের বার্তা’, কাণ্ডারী মোদি

দ্বারোদ্ঘাটন হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহীর প্রথম হিন্দু মন্দিরের।
Posted: 09:09 PM Feb 12, 2024Updated: 09:15 PM Feb 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বারোদ্ঘাটন হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহীর প্রথম হিন্দু মন্দিরের। আবু ধাবিতে অবস্থিত বোচাসনবাসী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থার (বিএপিএস) মন্দিরটি  উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা নিয়ে উচ্ছসিত সেখানকার প্রবাসী ভারতীয়রা। এই মন্দিরের মাধ্যমেই আমিরশাহী ও ভারতের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে। সাংস্কৃতিক ক্ষেত্রেও দুদেশের বন্ধুত্ব আরও মজবুত হবে।          

Advertisement

এএনআই সূত্রে খবর, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দুদিনের সফরে আমিরশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদি। ১৪ তারিখ আবু ধাবিতে বিএপিএস মন্দিরের উদ্বোধন হবে তাঁর হাত দিয়েই। আবু মুরেই খা অঞ্চলে অবস্থিত এই মন্দিরটি মধ্যপ্রাচ্যে হিন্দুদের প্রথম উপাসনাস্থল। এই ধর্মীয়স্থানটি সাজিয়ে তুলতে বহু হিন্দু স্বেচ্ছাসেবী কাজ করছেন। এনিয়ে বিশাল প্যাটেল নামে এক স্বেচ্ছাসেবী বলেন, “আমি গত ৮ বছর ধরে এখানে বসবাস করছি। আবু ধাবির বিএপিএস মন্দিরে আমি প্রধান স্বেচ্ছাসেবক। এই উপসনাস্থলটি মধ্যপ্রাচ্যের ভারতীয় সম্প্রদায়ের জন্য একটা স্বপ্ন। যা পূরণ হতে চলেছে। আমরা খুবই উচ্ছসিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমরা সকলে কৃতজ্ঞ। উনি ১৪ ফেব্রুয়ারি এখানে আসছেন। একই সঙ্গে আমরা আরব আমিরশাহীর সরকারের কাছে কৃতজ্ঞ।”  

জানা গিয়েছে, আবু ধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরশাহীর সশস্ত্র বাহিনীর ডেপুটি কমান্ডার শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ২০১৫ এই মন্দির নির্মাণের জন্য ১৩.৫ একর জমি দান করেছিলেন। এর পর ২০১৯ সালে আরও ১৩.৫ একর জমি দেওয়া হয় মন্দিরের জন্য। সব মিলিয়ে মোট ২৭ একর এলাকা জুড়ে তৈরি হয়েছে এই উপাসনাস্থলটি। গত মাসেই আমিরশাহীতে নিযুক্ত ভারত রাষ্ট্রদূত মন্দিরটি পরিদর্শনে যান। নির্মাণকাজের অগ্রগতি খতিয়ে দেখেন। 

এক বিবৃতিতে বিএপিএসের তরফে জানানো হয়েছে, গত বছরের ডিসেম্বর মাসে বিএপিএস মন্দিরের স্বামী ঈশ্বরচরণদাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ১৪ ফেব্রুয়ারি মন্দির উদ্বোধনের আমন্ত্রণ জানিয়েছিলেন। তিনি সেই আমন্ত্রণ গ্রহণ করেছিলেন। মোদি এই ঐতিহাসিক মন্দিরের প্রতি তাঁর সমর্থন ব্যাক্ত করেছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement