shono
Advertisement

বিয়ে করতে হবে নির্যাতিতাকে, এই শর্তে ধর্ষণে অভিযুক্ত ৫ জনকে জামিন উত্তরপ্রদেশে

নারীদের উপর অত্যাচারে দেশে সবার আগে উত্তরপ্রদেশ।
Posted: 06:42 PM Oct 20, 2022Updated: 06:42 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের (Rape) অভিযোগ ঝুলছে মাথায়। এমন পাঁচ অভিযুক্তকে জামিন দিয়েছে এলাহাবাদ হাই কোর্ট (Allahabad High Court)। তবে নির্যাতিতাকে বিয়ের শর্তে। গত মাসে চারজন এমন অভিযুক্তকে জামিন দেওয়ার পরে এবার আরও এক অভিযুক্ত জামিন পেল এমন শর্তে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে,গত ১০ অক্টোবর এক অভিযুক্তকে জামিন দেওয়া হয়েছিল। মনু নামের সেই অভিযুক্তকে জামিন দেওয়া হয় দুই দিক মাথায় রেখে। প্রথমত নির্যাতিতা ও তাঁর বাবা কেউই আপত্তি করেনি। পাশাপাশি ততদিনে নির্যাতিতা ও মনুর সন্তান জন্মেও গিয়েছে। এই পরিস্থিতিতে আদালত জানিয়ে দেয়, মনুকে জামিন দেওয়া হচ্ছে এই শর্তে যে, সে ছাড়া পাওয়ার পরই ১৫ দিনের মধ্যে নির্যাতিতাকে বিয়ে করবে। এবং বিয়ের পর স্ত্রী ও সন্তান, দু’জনকেই সে স্বীকৃতি দেবে। উল্লেখ্য, মনুর বিরুদ্ধে পকসো আইনেও মামলা করা হয়েছে, কেননা নির্যাতিতার বয়স মাত্র ১৭।

[আরও পড়ুন: দুবাইয়ের সবচেয়ে দামি প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি, দাম কল্পনাও করতে পারবেন না]

এর আগে ৩০ সেপ্টেম্বর একই শর্তে জামিন দেওয়া হয় আরেক অভিযুক্ত শোভনকে। ১৯ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০২১ সালে অভিযোগ দায়েরের সময় ওই তরুণী ছিল ৭ মাসের অন্তঃসত্ত্বা। নির্যাতিতার সঙ্গে শোভনের প্রেমের সম্পর্ক ছিল বলে জানা গিয়েছে। সাম্প্রতিক এমন দুই ঘটনাই একমাত্র নজির নয়। সেপ্টেম্বরে আরও তিনটি আলাদা ঘটনাতেও একই ভাবে অভিযুক্তদের জামিন দেওয়া হয়েছে ছাড়া পাওয়ার পরই দ্রুত নির্যাতিতাকে বিয়ের শর্তে।

উল্লেখ্য, বারবার নারী নির্যাতনের ঘটনায় উঠে এসেছে উত্তরপ্রদেশের নাম। হাথরাস থেকে উন্নাও- একের পর এক ধর্ষণের ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে গর্জে উঠেছে বিরোধীরা। ‘ডবল ইঞ্জিন’ উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুকুটে গত আগস্টেই জুটেছে নতুন ‘পালক’। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সংস্থা ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো তথা এনসিআরবি-র রিপোর্ট অনুযায়ী, খুন, নারীদের উপর অত্যাচারে দেশে সবার আগে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্য।

[আরও পড়ুন: মালবাজারে অজস্র জীবন বাঁচিয়ে এবার কালীপুজোর উদ্বোধনে ‘সেলিব্রিটি’ মহম্মদ মানিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement