shono
Advertisement

কোভিড আতঙ্কে বাজেটে কাটছাঁট, দিঘায় বাতিল গোবিন্দার অনুষ্ঠান

করোনা কাঁটা বর্ষবরণের উৎসবেও।
Posted: 10:16 AM Dec 30, 2022Updated: 10:16 AM Dec 30, 2022

অভিরূপ দাস: বছর চারেক আগেও তা ছিল পঁচিশ-ত্রিশ লক্ষ টাকা। এখন মেরেকেটে লাখ বারো। এর মধ্য়েই খানাপিনা, সঙ্গীতানুষ্ঠান, ঝিনচ‌্যাক আলো। ফের কোভিডের আস্ফালনে সিঁদুরে মেঘ দেখছেন শহরের তাবড় ক্লাবকর্তা। আবার যদি লকডাউন (Lockdown) হয়? ব‌্যবসাপাতি তো লাটে উঠবে। বাজেটে কাটছাঁট করেই সারছেন বর্ষবরণের পার্টি।

Advertisement

হাতে পাঁজি আর একদিন। শনিবার ঢং ঢং করে রাত বারোটা বাজলেই পুরনো হয়ে যাবে একটা বছর। এটাই সময় সেলিব্রেশনের। বর্ষবরণের সে উৎসবে মুম্বইয়ের সুপারস্টারদের দেখা মেলে তিলোত্তমার অলিতে-গলিতে। এখানে অলকা ইয়াগনিক তো ওখানে উদিত নারায়ণ। তবে এবার তাঁদের দেখা নেই। রিয়েলিটি শোয়ের চ‌্যাম্পিয়নদের এনেই দুধের স্বাদ ঘোলে মেটানো হচ্ছে।

[আরও পড়ুন: প্রয়াত হীরাবেন মোদি, আহমেদাবাদে পৌঁছলেন মাতৃহারা প্রধানমন্ত্রী]

বড় তারকার বাজেট আকাশছোঁয়া। সে পথে হাঁটছেন না কেউ। ইতিমধ্যেই চিনে নতুন করে আছড়ে পড়েছে করোনা। একাধিক মিউটেশনের পর করোনা ভাইরাসের চরিত্র পরিবর্তন হয়ে বর্তমানে তা বিএফ.সাত। দাপিয়ে বেড়াচ্ছে তার সাব ভ‌্যারিয়েন্ট বিএ.৫.২.১.৭। নয়া সমীক্ষা বলছে অল্পকিছু দিনের মধ্যেই চিনের ৬০ শতাংশ মানুষ আক্রান্ত হবেন এই ভ‌্যারিয়েন্টে। প্রমাদ গুনছে বাংলাও।

ইতিমধে‌্যই দিঘায় গোবিন্দার শো বাতিল করা হয়েছে। ৩১ ডিসেম্বর রাতে দিঘায় বর্ষবরণ অনুষ্ঠানে আসার কথা ছিল গোবিন্দার। সংগঠক বাবুয়া ভৌমিক জানিয়েছেন, গোবিন্দার সঙ্গে কথা বলা হয়ে গিয়েছিল। উদে‌্যাক্তারা জানিয়েছেন আপাতত তা হবে না। পিছিয়ে করা হয়েছে মার্চ মাসে। ওই অনুষ্ঠানে গোবিন্দা ছাড়াও ছিলেন অভিনেত্রী রচনা বন্দে‌্যাপাধ‌্যায়, গায়িকা পূর্ণিমা শ্রেষ্ঠা।

[আরও পড়ুন: ‘রবীন্দ্রসদনে আমার নাটক আছে, এসে মেরে যান!’ শাসকদলের বিরুদ্ধে গর্জে উঠলেন অনির্বাণ]

চারদশকেরও বেশি সময় ধরে বাংলায় খ‌্যাতনামা শিল্পীদের নিয়ে আসেন সংগঠক তোচন ঘোষ। তাঁর কথায়, বছর পাঁচেক আগেও ক্লাবগুলো যে বাজেটে বর্ষবরণের অনুষ্ঠান করত তার থেকে অনেকটাই কমানো হয়েছে। এমনকী, ৩১ ডিসেম্বরের ভিড় এড়াতে অনেকে আগেভাগেই সেরে ফেলছেন বর্ষবরণের সেলিব্রেশন। দক্ষিণ কলকাতার নামজাদা এক ক্লাব ইতিমধে‌্যই তাদের বর্ষশেষের অনুষ্ঠান সেরে ফেলেছেন। যেখানে গান গাইতে এসেছিলেন অসমের ছেলে দেবজিৎ সাহা। ২০০৫ সালে রিয়েলিটি শোয়ের মাধ‌্যমেই উঠে আসা দেবজিতের। পার্ক স্ট্রিটের এক অভিজাত ক্লাব তাদের বর্ষবরণের বাজেট কমিয়ে দিয়েছে। ৩১ ডিসেম্বর তাদের বর্ষবরণ অনুষ্ঠানে হাজির থাকবেন অভিজিৎ সাওয়ান্ত। পুরনো দিনের মতো সোনু নিগম, শংকর মহাদেবন নয়। বরং অল্প বাজেটে অপেক্ষাকৃত নবীন শিল্পীদের এনেই অনুষ্ঠান সাঙ্গ করতে চাইছেন কর্মকর্তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement