shono
Advertisement

‘আগের রাতেও পরিবারের সঙ্গে গল্প-আড্ডা চলেছে, হঠাৎ…’, রাশিদের প্রয়াণে শোকাহত রুদ্রনীল

কাছের ছিলেন, বন্ধু ছিলেন উস্তাদ রাশিদ খান। এভাবে তাঁর চলে যাওয়া মেনে নিতে পারছেন না অভিনেতা।
Posted: 08:37 PM Jan 09, 2024Updated: 09:38 PM Jan 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধু ছিলেন। ছিলেন কাছের মানুষ। উস্তাদ রাশিদ খানের প্রয়াণে ভারাক্রান্ত রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। প্রয়াত বন্ধুকে শ্রদ্ধা জানাতে হাসপাতালে গিয়েছিলেন অভিনেতা। সেখানেই শোকপ্রকাশ করেন। 

Advertisement

সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে রুদ্রনীল বলেন, “কাল (সোমবার) রাত্রিবেলাও পরিবারের সঙ্গে বসে অনেকক্ষণ গল্প, আড্ডা সমস্ত কিছু চলেছে, ওনার স্ত্রী বলছিলেন। তার পর এটা হওয়া। হঠাৎ করে! মানুষকে তো যেতেই হয়। আমি জানি না। যা দিয়ে গেলেন সেটা বোধহয় আমাদের যাঁরা এই সঙ্গীতের জগতের মানুষ, সংস্কৃতি জগতের মানুষ, সারা জীবন বোধহয় তাঁদের আভরণের জন্য দিয়ে গেলেন।” এর পরই অভিনেতা বলেন, “কাছের ছিলেন। বন্ধু ছিলেন। ভালো লাগছে না।”

[আরও পড়ুন: ‘এ তো চলে যাওয়ার বয়স নয়…’, প্রিয় রাশিদের প্রয়াণে ভারাক্রান্ত পণ্ডিত অজয় চক্রবর্তী]

ক্যানসারের সঙ্গে বহুদিন ধরে লড়ছিলেন শিল্পী। তার মধ্যেই স্ট্রোক। বুধবার থামল লড়াই। যদিও উস্তাদ রাশিদ খানের মতো শিল্পীদের মৃত্যু নেই। কারণ তাঁরা সুরের আকাশের উজ্জ্বল শুকতারা। তাঁদের কণ্ঠ থেকে যাবে আপামর ভক্ত শ্রোতার হৃদয়ে চিরভাস্বর হয়ে।

রাশিদ খানের সঙ্গে প্রায় একই সময়ে কেরিয়ার শুরু করেছিলেন তবলাবাদক পণ্ডিত সমর সাহা। প্রয়াত শিল্পীর বয়স তাঁর থেকে খানিকটা কম। এ তো চলে যাওয়ার বয়স নয়, মানতে পারছেন শিল্পী। অনুরাগী, গুণমুগ্ধদের স্মৃতিতে রয়ে যাবেন উস্তাদ রাশিদ খান, মত তাঁর।

[আরও পড়ুন: প্রিয় রাশিদ সম্পর্কে কী বলেছিলেন পণ্ডিত ভীমসেন যোশী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement