shono
Advertisement

এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি রক্তক্ষরণ, সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে উদ্বেগ আরও বাড়ল

এতদিন ধরে তাঁর আচ্ছন্নভাব কাটছে না। এটাই সবচেয়ে চিন্তার বলে জানাচ্ছেন চিকিৎসকরা।
Posted: 10:01 PM Nov 01, 2020Updated: 12:51 PM Nov 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেমন আছেন ‘ফেলুদা’? সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থা নিয়ে একেবারেই আশার আলো দেখালেন না চিকিৎসা। বরং কঠোর সত্যিটাই তুলে ধরলেন সকলের সামনে। জানিয়ে দিলেন, এতদিন ধরে তাঁর আচ্ছন্নভাব কিছুতেই কাটছে না। তাই খুব বেশি আশা করা হয়তো উচিত হবে না।

Advertisement

দক্ষিণ কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভরতি হওয়ার পর কেটে গিয়েছে ২৫টি দিন। আর প্রতি মুহূর্তে প্রিয় নায়কের আরোগ্য কামনা করে প্রার্থনা করেছেন অনুরাগীরা। কিন্তু এখনও শারীরিক অবস্থার কোনও উন্নতি ঘটেনি বলেই জানালেন চিকিৎসক। এদিন বিকেল পাঁচটার মেডিক্যাল বুলেটিনেই বেলভিউর তরফে ডা. অরিন্দম কর জানিয়েছিলেন, সকাল থেকে ইন্টারনাল ব্লিডিং বা অভ্যন্তরীণ রক্তক্ষরণ হচ্ছিল সৌমিত্রবাবুর। এদিন রাত ৯টার বুলেটিনে তিনি বললেন, সেই রক্তক্ষরণ এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। রক্তক্ষরণ ঠিক কোথা থেকে হচ্ছে, তা বুঝতে সিটি এনজিওগ্রাফি করা হয়। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে পোস্ট সিটি এনজিও ডায়ালিসিস করা হয়। কীভাবে রক্তক্ষরণ সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা যায়, সেই চেষ্টাই করছেন তাঁরা। এদিন পাঁচ ইউনিট ব্লাড ট্রান্সফিউশনও করা হয়েছে।

[আরও পড়ুন: ‘এর ফল ভোগ করতে হবে’, ফেজ টুপি বিতর্কে পরিচালক রাজামৌলিকে হুমকি বিজেপি নেতার]

এদিকে, তাঁর আচ্ছন্নভাবও কাটছে না কোনওভাবেই। অক্সিজেনও চলছে আগের মতোই। কোনও ক্ষেত্রেই উন্নতির লক্ষণ চোখে পড়ছে না বলেই জানান ডা. অরিন্দম কর। সঙ্গে বলেন, “২৫-২৬ দিন হয়ে যাচ্ছে, কিন্তু নিউরজিক্যাল সমস্যাটাই বেশি করে ভোগাচ্ছে বর্ষীয়ান অভিনেতাকে। আচ্ছন্নভাব কাটছে না কিছুতেই। আর এটাই মনে হচ্ছে তাঁর স্বাস্থ্যের উন্নতি না হওয়ার কারণ। ৮৫ বছরে কো-মর্বিডিটি নিয়ে লড়ছেন। কিন্তু মনে হয়, খুব বেশি আশা করা যাবে না।” চিকিৎসকের তরফে এহেন খবরে যে অনুরাগীদের মন খারাপ হবে, তা বলাই বাহুল্য।

উল্লেখ্য ৬ অক্টোবর থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা। করোনা (CorinaVirus) আক্রান্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। প্লাজমা থেরাপির পর তাঁর করোনা (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। সেই সঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তাঁর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে। এখন প্রত্যেকের একটাই প্রার্থনা, সমস্ত প্রতিকূলতা যেন কাটিয়ে উঠতে পারেন ‘ফেলুদা’।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদ সমর্থনযোগ্য নয়, ফ্রান্সে ইসলামিক হানার বিরোধিতা শাবানা-জাভেদ-নাসিরুদ্দিনদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement