shono
Advertisement

বাংলা চলচ্চিত্র জগতে নক্ষত্র পতন, প্রয়াত অভিনেতা তাপস পাল

শোকের ছায়া টলিউডে। The post বাংলা চলচ্চিত্র জগতে নক্ষত্র পতন, প্রয়াত অভিনেতা তাপস পাল appeared first on Sangbad Pratidin.
Posted: 07:17 AM Feb 18, 2020Updated: 08:51 AM Feb 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা তাপস পাল। সোমবার ভোররাতে জীবনাবসান হয় এই তারকার ।মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। অভিনেতার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমেছে টলিউডে।

Advertisement

পরিচালক তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’ ছবি দিয়ে অভিনয় জীবনে পদার্পণ। ভূয়সী প্রশংসা পায় তাঁর অভিনয়। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘গুরুদক্ষিণা’, ‘বলিদান’, ‘কড়ি দিয়ে কিনলাম’র মতো একের পর এক সুপারহিট ছবি ছিল তাঁর ঝুলিতে। একটা সময় বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে প্রসেনজিতের সঙ্গে তাঁর কড়া টক্কর ছিল।

২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরে সক্রিয় রাজনীতিতে পা রাখেন তিনি। ওই বছর এবং ২০০৬ সালে পরপর দুবার বিধানসভা নির্বাচনে জেতেন। তুমুল জনপ্রিয়তার জন্য তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন হন। ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দুবার কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। তাঁর রাজনৈতিক কেরিয়ার ছিল ঈর্ষণীয়।

তবে ২০১৬ সালের শেষদিকে রোজ ভ্যালি চিটফান্ড কাণ্ডে তাঁকে গ্রেপ্তার করা হয়। দীর্ঘদিন জেলে থাকার পর তিনি জামিন পান। অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন তাপস পাল। রাজনীতি থেকেও সন্ন্যাস নিয়েছিলেন। তাঁর অকাল প্রয়াণে শোকস্তব্ধ পরিবার পরিজনরা।

The post বাংলা চলচ্চিত্র জগতে নক্ষত্র পতন, প্রয়াত অভিনেতা তাপস পাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement