shono
Advertisement

ভারত জোড়ো যাত্রায় এবার কমল হাসান, রাহুলের সঙ্গে পা মেলাবেন দক্ষিণী মহাতারকা

১০০ দিন পেরিয়ে গিয়েছে কংগ্রেসের এই যাত্রা।
Posted: 06:36 PM Dec 18, 2022Updated: 06:37 PM Dec 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) এবার যোগ দেবেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান (Kamal Haasan)। তাঁর দল মাক্কাম নিধি মাইয়ামের তরফে এমনটাই জানানো হয়েছে। জানা যাচ্ছে, ২৪ ডিসেম্বর কমল রাহুলের সঙ্গে হাঁটবেন ভারত জোড়ো যাত্রায়। ওই দিন কংগ্রেসের যাত্রা প্রবেশ করবে রাজধানী দিল্লিতে।

Advertisement

গত বছর রাজনৈতিক আঙিনায় প্রবেশ করেছিলেন কমল। যদিও তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনে কোয়েম্বাটুর কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে বিজেপির ভানাথি শ্রীনিবাসনের কাছে ১৫৪০ ভোটে হার মানতে হয়েছিল তাঁকে। তাঁর দল প্রতিদ্বন্দ্বিতা করেছিল ১৫৪ আসনে। কমলের পাশাপাশি তাঁর দলের কোনও প্রার্থীই জয়ের মুখ দেখেননি। এই পরিস্থিতিতে ভারত জোড়ো যাত্রায় কমলের অংশ নেওয়ার কথা শোনা যাওয়ায় ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে, হয়তো শতাব্দী প্রাচীন কংগ্রেসের সঙ্গে ভবিষ্যতে জোট বাঁধার কথা ভাবছে মাক্কাম নিধি মাইয়াম।

[আরও পড়ুন: মমতার সফরের ৫ দিনের মধ্যেই মেঘালয়ে মোদি, করলেন অসংখ্য প্রকল্পের উদ্বোধন]

উল্লেখ্য, শুরু থেকে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে বিভিন্ন ক্ষেত্রের প্রখ্যাতদের দেখা গিয়েছে। বুধবার রাজস্থানের সোয়াই মাধোপুরে রাহুলের সঙ্গে হাঁটতে দেখা গিয়েছে রিজার্ভ ব্যাংকের প্রাক্তন গভর্নরকে। যাত্রায় হেঁটেছেন সমাজকর্মী মেধা পাটেকর (Medha Patkar), স্বঘোষিত ধর্মগুরু নামদেভ দাস ত্যাগী ওরফে কম্পিউটার বাবা (Computer Baba)। এছাড়াও অভিনেতা স্বরা ভাস্কর (Swara Bhasker), অমল পালেকর (Amal Palekar), রিয়া সেন (Riya Sen), বক্সার বিজেন্দ্র সিংকে (Vijenra Singh) রাহুল গান্ধীর সঙ্গে পদযাত্রায় অংশ নিতে দেখা গিয়েছে।

৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রা। মাঝের সময়ে কংগ্রেস পেরিয়ে এসেছে ৮টি রাজ্য। গত শুক্রবার পূর্ণ হয়েছে ভারত জোড়ো যাত্রার ১০০ দিন। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু করে কেরল, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও রাজস্থানে এখনও পর্যন্ত এই পদযাত্রা করেছে কংগ্রেস। তবে জানা যাচ্ছে, দিল্লির পর আটদিনের বিরতি নেওয়া হবে। এরপর যোগীরাজ্যে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। তারপর হরিয়ানা হয়ে পাঞ্জাব পেরিয়ে জম্মু ও কাশ্মীরে যাবেন রাহুলরা।

[আরও পড়ুন: রাজস্থানের মুখ্যমন্ত্রী চাই পাইলটকেই, এবার স্লোগান রাহুলের যাত্রায়, বেআব্রু কংগ্রেসের গোষ্ঠীকোন্দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement