shono
Advertisement

‘খুনের বিচার চাই’, যাদবপুর পড়ুয়ার মৃত্যুতে পিটিশন দাখিল করে জমায়েতের ডাক ঋতুপর্ণার

যাদবপুরকাণ্ডে জোরালো প্রতিবাদ অভিনেত্রীর।
Posted: 12:48 PM Aug 14, 2023Updated: 12:59 PM Aug 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্রমৃত্যু নিয়ে তোলপাড় যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ গোটা বাংলা। যাদবপুরের প্রথমবর্ষের ওই পড়ুয়ার রহস্যমৃত্যু নিয়ে যখন বিভিন্ন মহলে নানারকম জল্পনা বহাল, তখন বিশিষ্টমহল কিন্তু ধীরে সুস্থে মৌনতা ভাঙছে। সম্প্রতি যাদবপুরকাণ্ডে খুনের বিচার চেয়ে পোস্ট করেছিলেন ঋদ্ধি সেন,কমলেশ্বর মুখোপাধ্যায়রা। দেবও এই ঘটনায় সরব হয়েছেন। এবার প্রতিবাদী সুর শোনা গেল ঋতুপর্ণা সেনগুপ্তর কণ্ঠে।

Advertisement

যাদবপুর পড়ুয়ার রহস্যমৃত্যুতে পিটিশন দাখিল করে বিশ্ববিদ্যালয়ে জমায়েতের ডাক দিলেন অভিনেত্রী। ঋতুপর্ণার ফেসবুক পোস্টেই দেওয়া রয়েছে সেই লিঙ্ক। যেখানে আগামী ১৬ আগস্ট যাবপুর বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটে সন্ধে ৬টায় সকলকে প্রতিবাদী জমায়েতে যোগদান দেওয়ার জন্য আর্জি জানানো হয়েছে।

পিটিশনে গণসাক্ষরের আবেদন জানিয়ে ঋতুপর্ণা সেনগুপ্ত প্রশ্ন তুলেছেন, “এটার সমাধান কী? আমরা কোথায় দাঁড়িয়ে আছি? বাচ্চা ছেলেমেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়ে এটাই কি ভবিতব্য? আইনিভাবে কেনো ব়্যাগিংকে পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া হয় না? আর কেন এই জঘন্য অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে না?”

[আরও পড়ুন: ‘শিক্ষাক্ষেত্রে অ্যান্টি ব়্যাগিং ফোরাম বাঞ্ছনীয় হোক’, যাদবপুরকাণ্ডে জোরাল প্রতিবাদ কমলেশ্বরের]

প্রসঙ্গত, যাদবপুর পড়ুয়ার মৃত্যুতে এখনও পর্যন্ত ৩ পড়ুয়া গ্রেপ্তার হয়েছে। ওই পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘ডিন অফ স্টুডেন্টস্’ রজত রায়ও মুখ খুলেছেন সংবাদ প্রতিদিন-এর কাছে। তাঁর মন্তব্য, “র‍্যাগিং অন্যায়। যারা করছে তারা তো বটেই, যারা অপরাধীদের সাহায্য করে তারাও অপরাধী বলে আমি মনে করি। আমি হস্টেল থেকে আগেও ছোটখাটো একাধিক অভিযোগ পেয়েছি, সেগুলো র‍্যাগিংয়ের নয়। অনেকবার ফোন এসেছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু কোনও কোনও সময় আমার বিরুদ্ধেই একাংশ সরব হয়েছেন। আমাকে বিপর্যস্ত করার চেষ্টা হয়েছে।”

[আরও পড়ুন: পুরুষতান্ত্রিক নিয়ম ভেঙে বাবার মৃতদেহ কাঁধে অঙ্কিতা লোখান্ডে, কান্নায় ভেঙে পড়লেন নায়িকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement