shono
Advertisement
Adhir Chowdhury

কংগ্রেসকে টাকা দিয়েছে আদানি-আম্বানি? মজার জবাব দিলেন অধীর

আদানি-আম্বানি টাকা দিয়েছে কংগ্রেসকে, অভিযোগ করেন মোদি।
Published By: Kishore GhoshPosted: 06:08 PM May 12, 2024Updated: 08:50 PM May 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি-আম্বানিকে গালগাল দেওয়া বন্ধ করল কেন কংগ্রেস? কত টাকা পেয়েছে রাহুল গান্ধীর দল? তেলেঙ্গানার মাটি থেকে এই প্রশ্ন তুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এবার এই বিষয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Chowdhury)। সত্যিই কি আদানি-আম্বানির থেকে মোটা টাকা পেয়েছে কংগ্রসে? কী বললেন কংগ্রেস নেতা?

Advertisement

ইউটিউব চ্যানেল দ্য রেড মাইককে সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুর লোকসভার কংগ্রেস প্রার্থী বলেন, "আদানি-আম্বানি কংগ্রেসকে টাকা দিয়েছে.. এই ধরনের মন্তব্য করা বন্ধ হোক।" এর পর মজার ছেলে অধীর বলেন, "ওই টাকা পেলে কিন্তু খুশিই হতাম। আমি একজন বি পি এল (Bilow Poverty Level) সাংসদ, ভোটপ্রচারের জন্য টাকার দরকার। আদানি যদি আমার বাড়িতে এক ব্যাগ টাকা পাঠায়, তাহলেই যথেষ্ট।" আরও বলেন, "যেহেতু ওরা দিচ্ছে (টাকা) না, সেই কারণেই আমরা কথা বলছি (ওদের বিরুদ্ধে)... ওদের দেওয়া উচিত। তার পর আমরা ভেবে দেখব (ওদের বিরুদ্ধে কথা বলব কি না)।"

 

[আরও পডুন: ইনশাআল্লাহ… একদিন হিজাব পরা মহিলা দেশের প্রধানমন্ত্রী হবেন: আসাদউদ্দিন ওয়েইসি]

মোদির অভিযোগ, ভোট ঘোষণার পর আর সেভাবে শিল্পপতিদের নাম নিয়ে আক্রমণ করছেন না রাহুল। তেলেঙ্গানার সভায় প্রধানমন্ত্রী (Narendra Modi) বলেন, “আমি তেলেঙ্গানার মাটি থেকে প্রশ্ন করতে চাই, আদানি-আম্বানির থেকে কত টাকা নিয়েছেন? কোনও চুক্তি হয়েছে? কেন রাতারাতি ওদের আর গালাগালি দেওয়া বন্ধ করে দিলেন? ডাল মে কুছ কালা হ্যায়! কত ব্যাগ কালো টাকা তাঁদের কাছ থেকে পেয়েছেন? এই আচমকা নীরবতার মানে হল আপনিও ট্রাক ভর্তি চোরি কা মাল পেয়েছেন।”

আমেঠির কংগ্রেস প্রার্থী একটি ভিডিও বার্তায় বলেন, “কী হল মোদিজি, ঘাবড়ে গেলেন নাকি? আপনি তো বন্ধ ঘরে বসে আদানি-আম্বানিদের নাম নেন। এই প্রথমবার প্রকাশ্যে তাঁদের নাম উল্লেখ করলেন। আচ্ছা আপনি কী করে জানলেন যে ট্রাকে করেই টাকা পাঠানো হয়? আপনার কি টাকা নেওয়ার অভিজ্ঞতা আছে? এক কাজ করুন, ওদের দপ্তরে ইডি-সিবিআই পাঠিয়ে দিন। কীভানে লেনদেন হয় সব জানতে পারবেন।” মোদিকে খোঁচা দেওয়ার পাশাপাশি আমজনতাকে রাহুলের আশ্বাস, যত টাকা মোদি নিয়েছেন সেই সমস্ত টাকা দেশবাসীকে বিলিয়ে দেবে কংগ্রেস।

 

[আরও পডুন: শাহজাদার বয়েসের চেয়েও কম আসন পাবে কংগ্রেস: বঙ্গে প্রচারে এসেও মোদির নিশানায় রাহুল]

এদিকে অধীর রসিকতা করে মন্তব্য করলেও পালটা খোঁচা দিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। এক্স হ্যান্ডেলে মালব্য মন্তব্য করেন, কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরীর কাজ রাজনৈতিক তোলাবাজি থেকে কম নয়। সাম্প্রতিক সাক্ষাৎকারে নিজেই কংগ্রেসের মুখোশ খুলেছেন। তিনি বলেছেন, অর্থ দিলে সঙ্গে সঙ্গে আদানি-আম্বানিকে আক্রমণ করা বন্ধ করবে কংগ্রেস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মোদির অভিযোগ, ভোট ঘোষণার পর আর সেভাবে শিল্পপতিদের নাম নিয়ে আক্রমণ করছেন না রাহুল।
  • এদিকে অধীর রসিকতা করে মন্তব্য করলেও পালটা খোঁচা দিয়েছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।
Advertisement