shono
Advertisement

‘রাক্ষসকে এমনই দেখতে হয়!’, ‘আদিপুরুষ’বিতর্কে অবশেষে মুখ খুললেন পরিচালক ওম রাউত

ছবিটি নিষিদ্ধ করার ডাকও তুলেছেন রামমন্দিরের প্রধান পুরোহিত।
Posted: 03:14 PM Oct 08, 2022Updated: 03:41 PM Oct 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রভাস ও সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’ ছবির টিজার প্রকাশ্যে আসার পর থেকেই তুমুল সমালোচনার মুখে পড়েছেন ছবির পরিচালক ওম রাউত। রাবণের হাস্যকর রূপ এবং দুর্বল ভিএফএক্স দেখে সোশ্যাল মিডিয়ায় নানা ঠাট্টা শুরু। তবে শুধু ঠাট্টা নয়, সম্প্রতি রামমন্দিরের প্রধান পুরোহিতও রাবণের রূপ দেখে তার সঙ্গে মুঘল শাসকের তুলনা করেছেন। কেউ কেউ তো সইফের  রাবণের রূপের সঙ্গে বাবর ও আলাউদ্দিন খিলজির মিলও খুঁজে পাচ্ছেন। এমনকী, ছবি নিষিদ্ধ করার ডাকও তুলেছেন রামমন্দিরের প্রধান পুরোহিত।

Advertisement

তবে শুধু সইফের লুক নয়। ‘আদিপুরুষ’ (Adipurush) ছবিতে রামচন্দ্র রূপে প্রভাস ও সীতা রূপে কৃতী স্যাননকে দেখেও সমালোচনা করছেন নেটিজেনরা।

এতদিন এসব শুনে চুপই ছিলেন পরিচালক ওম রাউত। তবে এবার মুখ খুললেন, পরিচালক রাম। তাঁর কথায়, ”রাবণ তো আসলে শয়তানের প্রতিরূপ। শয়তানদের তো এরকমই দেখতে হয়। শয়তানের চোখে লালসা থাকে। ঠিক যেমন রাবণের। আদিপুরুষে এরকমই রাবণকে ধরার চেষ্টা করা হয়েছে। আমাদের এতদিন ধরে দেখে আসা রাবণের থেকে অনেকাংশেই আলাদা এই রূপ। এটাই আমাদের চ্যালেঞ্জ ছিল। এই নিয়ে অযথা বিতর্কের মনে হয় প্রয়োজন নেই।’

[আরও পড়ুন: ‘এগিয়ে আসুন সবাই, আন্দোলনের শক্তি বাড়ান’, হিজাব প্রতিবাদে শামিল প্রিয়াঙ্কা চোপড়া]

ওম আরও জানালেন, ”সব সমালোচনা কানে এসেছে। সব কিছুই মাথায় রেখে এগোচ্ছি। যাঁরা এই ছবির টিজার দেখে সমালোচনা করছেন, তাঁদের বলব, ছবিটা পুরো দেখুন। হতাশ হবেন না।”

অন্যদিকে, রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (MNS) সদস্যরা একেবারেই মেনে নিচ্ছেন না আদিপুরুষ ছবি নিয়ে তৈরি হওয়া বিতর্ককে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার নেতা আমেয়া খোপকার জানান, ‘যে বিজেপি নেতারা আদিপুরুষকে নিয়ে বিতর্ক করছেন, তাঁরা কি বাস্তবে রাবণকে দেখেছেন? তাঁদের কাছে কি রাবণের কোনও ছবি আছে? পরিচালকে সবসময়ই তাঁর সৃষ্টির ক্ষেত্রে স্বাধীনতা দেওয়া উচিত। পরিচালক ওম হিন্দুত্ববাদে বিশ্বাসী। সে কখনওই রামায়ণের ভুল ব্যাখ্যা করবেন না।’

[আরও পড়ুন: সলমনকে খুনের ছক: অভিযুক্তদের তালিকায় নাবালক, চাঞ্চল্যকর দাবি পুলিশের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement