shono
Advertisement

Breaking News

Afghanistan

রশিদ-ফারুকির দাপটে কিউয়িরা কুপোকাত, বড় ব্যবধানে জিতে সুপার এইটের পথে আফগানিস্তান

টানা দুম্যাচ বড় ব্যবধানে জিতল আফগানরা।
Published By: Krishanu MazumderPosted: 09:06 AM Jun 08, 2024Updated: 11:38 AM Jun 08, 2024

আফগানিস্তান ১৫৯/৬  (গুরবাজ ৮০, জাদরান ৪৪, বোল্ট ২/২২)
নিউজিল্যান্ড ৭৫ (ফিলিপস ১৮, ফারুকি ৪/১৭, রশিদ ৪/১৭)
৮৪ রানে জয়ী আফগানিস্তান
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দিল আফগানিস্তান। শনিবার নিউজিল্যান্ডকে ৮৪ রানে উড়িয়ে দিলেন রশিদ খানরা। প্রথমে ব্যাট করে আফগানিস্তান তুলেছিল ৬ উইকেটে ১৫৯ রান। জবাবে ব্যাট করতে নেমে কিউয়িরা থেমে যায় ৭৫ রানে।
ফারুকি ও রশিদ কানের দাপটে নিউজিল্যান্ড দাঁড়াতেই পারেনি। তাদের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে যায়। তাসের ঘরের মতো ভেঙে পড়ে কিউয়িদের ব্যাটি  লাইন আপ। ফারুকি ও রশিদের নামের পাশে লেখা ৪টি করে উইকেট। 

Advertisement

[আরও পড়ুন: ইন্টার মিয়ামিতে আসতে পারেন নেইমার? উত্তর দিলেন খোদ মেসি]

টি-টোয়েন্টি বিশ্বকাপে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই এটি কিউইদের বিরুদ্ধে আফগানদের প্রথম জয়। প্রথম ম্যাচে উগান্ডাকে ১২৫ রানে হারিয়েছিল আফগানিস্তান। টানা দুই ম্যাচেই একপেশে জয় পাওয়ায় নেট রানরেটে গ্রুপের বাকি দলগুলোর চেয়ে  অনেকটাই এগিয়ে গেল। 
গ্রুপে আফগানদের শেষ দুই ম্যাচ পাপুয়া নিউগিনি ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। দুটি ম্যাচের একটিতে জিতলেই সুপার এইটে ওঠা নিশ্চিত হয়ে যাবে আফগানিস্তানের। 
আফগানিস্তানের ব্যাটারদের মধ্যে মাত্র তিনজন দুঅঙ্কের রান করেন। কলকাতা নাইট রাইডার্সের তারকা রাহমানুল্লা গুরবাজ ৮০, ইব্রাহিম জাদরান ৪৪ এবং ওমরজাই ২২ রান করেন। কিউয়িদের ইনিংসের মাত্র দুজন ব্যাটার--গ্লেন ফিলিপস এবং ম্যাট হেনরি দুঅঙ্কের রানে পৌঁছন।  নিউজিল্যান্ডের মতো দলকে হারানোর পরে রশিদ খান বলেছেন, ''টি-টোয়েন্টি ক্রিকেটে এটা আমাদের সেরা পারফরম্যান্স। এটা দুর্দান্ত দলগত পারফরম্যান্সের ফসল। ইব্রাহিম ও গুরবাজ দুর্দান্ত শুরু করে। উইকেট কিন্তু মোটেও সহজ ছিল না। ওরা নিজেদের উইকেট ছুড়ে দিয়ে আসেনি। দুরন্ত জয় আফগানদের। এরকম একটা দলকে নেতৃত্ব দিচ্ছি আমি।'' 
নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন আফগানদের এই জয়কে কৃতিত্ব দিয়েছেন। তিনি বলেছেন, ''ওরা আমাদের স্রেফ উড়িয়ে দিয়েছে।'' 

[আরও পড়ুন: ‘আমারও একটা অংশের মৃত্যু ঘটল’, সোনমের খোলা চিঠি ‘প্রিয় ছেত্রীকে’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দিল আফগানিস্তান।
  • শনিবার নিউজিল্যান্ডকে ৮৪ রানে উড়িয়ে দিলেন রশিদ খানরা।
  • ফারুকি ও রশিদের নামের পাশে লেখা ৪টি করে উইকেট। 
Advertisement