shono
Advertisement

টি-টোয়েন্টি সিরিজের আগেই বড় ধাক্কা, ভারতের বিরুদ্ধে এই তারকাকে পাচ্ছে না আফগানিস্তান

এই সিরিজ দুদলের জন্যই গুরুত্বপূর্ণ।
Posted: 05:06 PM Jan 10, 2024Updated: 05:06 PM Jan 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের (Indian Cricket Team) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে রশিদ খানকে (Rashid Khan) পাবে না আফগানিস্তান (Afghanistan)। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বল গড়ানোর আগেই বড় ধাক্কা খেল তারা। নভেম্বরে রশিদ খানের পিঠে অস্ত্রোপচার হয়। এখনও পুরোদস্তুর সেরে ওঠেননি এই তারকা স্পিনার। রশিদ খান না থাকায় তাঁর দক্ষতা এবং অভিজ্ঞতার অভাব অনুভূত হবে বলে জানিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক ইব্রাহিম জাদরান।
ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে আফগান অধিনায়ক জানিয়েছেন, রশিদ খানকে না পাওয়ায় তাঁরা অত্যন্ত হতাশ। জাদরান বলেন, ”রশিদ পুরোদস্তুর ফিট নয়। সিরিজে ওর অভাব অনুভব করব। রশিদের অনুপস্থিতি আমাদের ভোগাবে কিন্তু এই ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকতে হয়।” 

Advertisement

[আরও পড়ুন: ‘টুয়েলভথ ফেল’-এ বাবা বিধুর ম্যাজিক, রনজি অভিষেকে পুত্রের সেঞ্চুরি]

রশিদ খান ছাড়া বাকিদের অবশ্য পাবে আফগানিস্তান। মুজিব উর রহমান, নবীন উল হক এবং ফজলহক ফারুকিদের সঙ্গে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চুক্তিগত সমস্যা মিটে গিয়েছে। দলে জায়গা পেতে পারেন তাঁরাও। এর ফলে আফগানিস্তান দলে স্বস্তি ফিরেছে। ভারতের বিরুদ্ধে নিজেদের নিংড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন আফগান অধিনায়ক। ভারত ও আফগানিস্তানের এই সিরিজ দুটো দলের কাছেই সমান গুরুত্বপূর্ণ।
রোহিত শর্মা ও বিরাট কোহলি ১৪ মাস পরে টি-টোয়েন্টি দলে ফিরেছেন। তাঁদের পারফরম্যান্স ভালো করে খতিয়ে দেখা হবে। এগিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণেই কোহলি-রোহিতের সঙ্গে বাকিদের পারফরম্যান্সও আতসকাচের নীচে ফেলা হবে।

[আরও পড়ুন: IPL-এ ফের ধোনি ধামাকা, প্র্যাকটিসে নেমে পড়লেন মাহি, দেখুন ভিডিও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement