shono
Advertisement

শীতের দিনে ঘন ঘন পার্টি? বাড়ি ফিরে ত্বকের যত্ন নিন এভাবে

পরামর্শ দিলেন রূপচর্চা বিশেষজ্ঞ। The post শীতের দিনে ঘন ঘন পার্টি? বাড়ি ফিরে ত্বকের যত্ন নিন এভাবে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:53 PM Jan 05, 2019Updated: 07:53 PM Jan 05, 2019

উৎসবের মরশুম মানে প্রায় রোজ পার্টি আর রোজ ভারী মেক-আপ। তাই এমন দিনে দরকার নিজের উপর বাড়িতে বাড়তি খেয়াল রাখা। পার্টির পর কীভাবে নিজের যত্ন নেবেন? শর্মিলা সিং ফ্লোরা দিলেন টিপস।

Advertisement

ডিপ ক্লিনিং

হেভি মেক-আপ করার পর মুখ ধুলেও কসমেটিক্সের ছোট ছোট দানা ত্বকের মধ্যে থেকে যায়। তাই মেক-আপের আগে মুখে প্রাইমার লাগান। এবং পার্টির পরের দিন সকালে ভেজ-পিলিং করুন। চাল, মুসুর ডাল, আপেল, গাজর আর টমেটো কুরে একটা পেস্ট বানিয়ে মুখে লাগাতে হবে। এতে ত্বক ভেতর থেকে পরিষ্কার হবে। মুখ চকচক করবে। এর পর সানস্ক্রিন লাগান। ত্বক ভাল থাকবে।

বদলান অভ্যাস, পোশাক-গয়না বাছার ক্ষেত্রে এসব ভুল ভুলেও করবেন না ]

ক্রিম মাসাজ

এই সময় ক্রিম মাসাজ খুব জরুরি। নারিশিং ক্রিম, উইন্টার কেয়ার ক্রিম, নাইট ক্রিম অথবা অ্যান্টি এজিং ক্রিম নিন। তাতে অল্প জল মেশান। এ বার আপওয়ার্ড স্ট্রোকে অন্তত দশ মিনিট ধরে মুখে এই ক্রিম মাসাজ করুন।

ঠোঁটে তেল

রোজ রাতে আমন্ড আর রোজমেরি অয়েল মিশিয়ে ঠোঁটে লাগিয়ে ঘুমোতে যান। এটা চোখের চারপাশেও লাগানো যায়, তবে এক ঘণ্টা পরে অবশ্যই ধুয়ে ফেলতে হবে।

বাহারি নখ

নানা নেমন্তন্নর জন্য রোজ নেলপলিশের রং পালটালে নখের যত্নও নিতে হবে। নেলপলিশ তুলে নিম তেল, আমন্ড অয়েল, হলুদ আর নুন মিশিয়ে ভাল করে মাসাজ করুন। তারপর সেটি ধুয়ে ফেলুন। এরপর নখে ক্রিম লাগাতে হবে। এতে নখ ভাল থাকবে।

রোজ শ্যাম্পু

শীতকালে অনেকেই নিয়মিত শ্যাম্পু করতে চান না। যত আলসেমি লাগুক না কেন, রোজ শ্যাম্পু আর কন্ডিশনিং কিন্তু মাস্ট। চুলের বাড়তি দেখভালের জন্য আমন্ড অয়েলের সঙ্গে নারকেল বেটে মাথায় লাগাতে পারেন। পিচ আর মেয়োনিজ মিশিয়েও লাগানো যায়। চুল নরম হবে।

শুধু মুখ-চোখ নয়, নখের রূপ নিয়েও ভাবনার সময় এসেছে ]

The post শীতের দিনে ঘন ঘন পার্টি? বাড়ি ফিরে ত্বকের যত্ন নিন এভাবে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement