shono
Advertisement

‘সংগীত জগতের মাফিয়ারা ভগবান সাজে’, সোনু নিগমের পর বিস্ফোরক আদনান শামি

মিউজিক ইন্ডাস্ট্রির মাফিয়াদের নিয়ে আর কী বললেন আদনান? জানুন। The post ‘সংগীত জগতের মাফিয়ারা ভগবান সাজে’, সোনু নিগমের পর বিস্ফোরক আদনান শামি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:32 PM Jun 24, 2020Updated: 11:31 PM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বলিউডে কিছু ব্যক্তি স্বঘোষিত ভগবান। এখানে মিউজিক মাফিয়ারাই ইন্ডাস্ট্রি চালাচ্ছে আর ভগবান সাজার চেষ্টা করছে! তোমরা যারা মিউজিক ও সিনে ইন্ডাস্ট্রির মাফিয়া, নিজেরাই নিজেদের ভগবানের আসনে বসিয়েছ, ইতিহাস থেকে তোমরা শেখোনি যে শিল্প কিংবা সৃষ্টিশীলতাকে কখনও নিয়ন্ত্রণ করা যায় না?”, বিস্ফোরক মন্তব্য আদনান শামির (Adnan Sami)। বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে কীভাবে প্রতিভার অপব্যবহার করা হয়, তা নিয়েও সরব হন আদনান৷

Advertisement

একটা মৃত্যুই নড়িয়ে দিল গোটা বিনোদন ইন্ডাস্ট্রিকে। সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আত্মহত্যার পরই বলিউডে নেপোটিজম কিংবা স্বজনপোষনের বিষয়টি আরও জোরালো হয়েছে। শুধু সিনেজগতেই যে এই নিকৃষ্ট মানসিকতার শিকার হতে হয়, এমন নয়! ফিল্মের মতো মিউজিক ইন্ডাস্ট্রিতেও যে মাফিয়া রাজ চলে, দিন কয়েক আগেই বিস্ফোরক এই তথ্য প্রকাশ্যে এনেছিলেন সোনু নিগম (Sonu Nigam)। সোনুর সমর্থনে সুর চড়িয়ে একের পর এক তারকাকে মুখ খুলতে দেখা গিয়েছে। মিউজিক ইন্ডাস্ট্রিতে মাফিয়া রাজের বিষয়টি সমর্থন করছেন গায়িকা মোনালি ঠাকুরও (Monali Thakur)। কীভাবে নবাগতদের দমিয়ে রাখা হয়, সেকথাও বলেন মোনালি। এবার সেই একই বিষয় নিয়ে মুখ খুললেন গায়ক আদনান শামি।

[আরও পড়ুন: ‘সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সিবিআই তদন্ত চাই’, দাবি বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির]

আদনানের কথায়, এখানে তো মিউজিক মাফিয়ারা শিল্পকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। আর এই কাজটা তাঁরাই করে, যাঁরা সংগীতের সৃজনশীলতা নিয়ে একেবারেই অজ্ঞ! “ভারতীয় সিনেমা ও মিউজিক ইন্ডাস্ট্রির সত্যিই একটা প্রবল ঝাঁকুনির দরকার। বিশেষ করে গানের জগতের ক্ষেত্রে, নতুন এমনকী প্রবীণ গায়ক-গায়িকা, কম্পোজারদেরও জঘন্যভাবে শোষিত হতে হয়। হয় তুমি হর্তাকর্তাদের অঙ্গুলিহেলনে চল, নইলে তুমি বাদ…! কেন দিনের পর দিন সৃজনশীলতাকে নিয়ন্ত্রণ করে কিছু অজ্ঞ লোকজন নিজেদের ভগবানের বলে প্রমাণ করে চেষ্টা করে?”, প্রশ্ন তুলেছেন আদনান শামি।

এর পাশাপাশি পুরনো গানের রিমেক ও রিমিক্স করার নয়া এই ট্রেন্ডকেও বিঁধেছেন গায়ক। তাঁর কথায়, ঈশ্বরের করুণায় ভারতে ১৩০ কোটি মানুষের বাস। আর আমাদের রিমেক আর রিমিক্স ছাড়া কি কিছুই দেওয়ার নেই শ্রোতাদের? ঈশ্বরের দোহাই, এ সব বন্ধ করুন! যাঁরা সত্যিকারের প্রতিভাধর, নতুন ও পুরনো শিল্পীদের নিঃশ্বাস নিতে দিন। ছবি ও সিনেমার দিক দিয়ে সৃষ্টিশীলতাকে আরও সুযোগ দিন।

মুখ খুলেছেন আলিশাা চিনাইয়াও (Alisha Chinaia)। আদনানের ওই পোস্টই শেয়ার করেছেন গায়িকা। “এখানে কাজের কোনও নিয়মনীতি নেই। আর সৎভাবে কাজ তো হয়ই না!”, বললেন আলিশা।

[আরও পড়ুন: শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি জনপ্রিয় ডান্স কোরিওগ্রাফার সরোজ খান]

The post ‘সংগীত জগতের মাফিয়ারা ভগবান সাজে’, সোনু নিগমের পর বিস্ফোরক আদনান শামি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement