shono
Advertisement

‘আমাদের প্রতি ধারণা বদলে গিয়েছে অস্ট্রেলিয়ার’, পরিবর্তনের কারণ জানালেন কোহলি

কী সেই কারণ?
Posted: 08:58 PM Jun 05, 2023Updated: 08:58 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কি নিজের সেরাটা উজাড় করে দেন বিরাট কোহলি (Virat Kohli)? ওয়াকিবহাল মহল মনে করে, ভেন্যু যাই হোক না কেন, অজিদের দেখলে তেতে ওঠেন তিনি। বিরাট ইনিংস খেলার জন্য নিজেকে মোটিভেট করেন কোহলি। চলতি মাসের ৭ তারিখ থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (World Test Championship Final)। প্রস্তুতি শুরু করে দিয়েছেন দুই দলের ক্রিকেটাররাই।

Advertisement

খেলা বিষয়ক একটি বেসরকারি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট কোহলি বলেছেন, ”অস্ট্রেলিয়া দল হিসেবে খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক। ওদের যদি সামান্য জায়গা ছেড়ে দেওয়া হয়, তাহলে সর্বশক্তি দিয়ে প্রতিপক্ষের উপরে ওরা ঝাঁপিয়ে পড়বে এবং পরিস্থিতির সুযোগ নেবে। ওদের দক্ষতা দারুণ। এই কারণেই আমার মোটিভেশন বেড়ে যায় বহুগুণে। ওদের বিরুদ্ধে আমি নিজের খেলাকে নিয়ে যেতে চাই এক অন্য উচ্চতায়।” 

[আরও পড়ুন: মেসি বিদায়ের ধাক্কা সোশ্যাল মিডিয়ায়, নিমেষে ১০ লক্ষ ফলোয়ার হারাল পিএসজি]

 

উল্লেখ্য, অজিদের বিরুদ্ধে ২৪টি টেস্ট ম্যাচ খেলেছেন কোহলি। ৪৮.২৬ গড়ে ১৯৭৯ রান করেছেন তিনি। আটটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

ওভালের লড়াই কেমন হবে? উইকেটের চরিত্রই বা কীরকম? কোহলি বলছেন, ”আমরা ফ্ল্যাট উইকেট পাব না। ব্যাটারদের সতর্ক থাকতে হবে। আমাদের আরও বেশি ফোকাসড থাকতে হবে। পরিবেশ এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। ব্যাটিং করার সময়ে শৃঙ্খলার পরিচয় দিতে হবে। ইংল্যান্ডের পিচ সিমিং এবং সুইং সহায়ক। এরকম ধরনের পিচে কোন বলটা ছাড়া হবে, কোনটা মারা হবে বা কোন বলটা ডিফেন্স করা হবে, সেটাই সব চেয়ে কঠিন ব্যাপার। ব্যাটিং করার সময়ে টেকনিক এবং ভারসাম্য সব চেয়ে গুরুত্বপূর্ণ।”

২০১৮-১৯ এবং ২০২০-২১ মরশুমে অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে সিরিজ জিতে এসেছে ভারত। আর তার পর থেকেই ভারতীয়দের প্রতি শ্রদ্ধাশীল হয়েছে অজিরা। কোহলি বলছেন, ”ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে লড়াইয়ে তীব্রতা ছিল অতীতে। আবহাওয়ার মধ্যে একটা টেনশন থাকত। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে দুটো সিরিজ জেতার পরে দুই দেশের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা শ্রদ্ধায় পরিণত হয়েছে। টেস্ট দল হিসেবে আমাদের হালকা ভাবে নিলে হবে না। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা আমাদের কতটা শ্রদ্ধা করে, তা বেশ বুঝতে পারি। আমাদের আর হালকা ভাবে নেওয়া চলবে না।” 

[আরও পড়ুন: ‘ফের ভাগ্যের সাহায্য পাচ্ছে কোহলি’, টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে বিরাট সার্টিফিকেট গাভাসকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement