shono
Advertisement

‘বিশ্বভারতী সোনার ডিম পাড়া হাঁস, সবাই স্বার্থে ব্যবহার করে’, ফের বিস্ফোরক বিদ্যুৎ চক্রবর্তী

এবার কাকে নিশানা করলেন উপাচার্য?
Posted: 12:57 PM Feb 15, 2023Updated: 12:57 PM Feb 15, 2023

নন্দন দত্ত, বীরভূম: ফের বিস্ফোরক বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বিশ্বভারতীকে ‘সোনার ডিম পাড়া হাঁস’ বলে মন্তব্য করে বিঁধলেন রাবীন্দ্রিক, প্রাক্তনী ও আশ্রমিকদের। তাঁর এই মন্তব্যে দানা বেঁধেছে বিতর্ক।

Advertisement

প্রতি বুধবার বিশেষ উপাসনা হয় উপাসনা গৃহে। আজও তার অন্যথা হয়নি। সেখানে আবেগ নিয়ে মন্তব্য রাখতে গিয়েই বিস্ফোরক কথা বলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। মূলত তাঁর দাবি, রবীন্দ্র আবেগ, বিশ্বভারতীকে সকলে অর্থাৎ রাবীন্দ্রিক, আশ্রমিক ও প্রাক্তনীরা নিজেদের স্বার্থে ব্যবহার করেছেন। তাঁর কথায়, “বিশ্বভারতী সেই হাঁস, যে সোনার ডিম দেয়। সকলে সোনার ডিমের ভাগ নেওয়ার জন্য ছোটাছুটি করে, অথচ হাঁসের লালন পালন করেন না।”

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে শুভেন্দুর গড়ে বিজেপিতে ভাঙন, কুণালের হাত ধরে তৃণমূলে প্রভাবশালী নেতা-সহ বহু]

এ প্রসঙ্গে বিজেপির তরফে শমীক ভট্টাচার্য বলেন, “উনি কী বলেছেন, সেটা তাঁর ব্যক্তিগত বিষয়। এতে রাজনীতির কোনও যোগ থাকা উচিত নয়। তবে বিশ্বভারতীকে কেন্দ্র করে একের পর এক যা হচ্ছে, তাতে বোঝা যাচ্ছে এ রাজ্যে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়কে নিজেদের মতো করে কিচু করতে দেওয়া হবে না।” প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও উপাসনা গৃহ থেকে বিতর্কিত মন্তব্য করেছেন উপাচার্য। নিশানা করেছিলেন নোবেলজয়ী অমর্ত্য সেনকে। এবার বিঁধলেন রাবীন্দ্রিক, প্রাক্তনী ও আশ্রমিকদের।

[আরও পড়ুন : রাজ্যপাল-নন্দিনী অচলাবস্থা অব্যাহত, রাজভবনের আধিকারিকদের ‘ক্লাস’ নিলেন পরামর্শদাতারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement