shono
Advertisement
AIFF

কাতারের বিতর্কিত গোল নিয়ে ম্যাচ কমিশনারের কাছে দায়ের অভিযোগ, শেষ দেখতে চায় AIFF

পুঙ্খানুপুঙ্খ তদন্তের ডাক দেওয়া হয়েছে ফেডারেশনের তরফে।
Published By: Krishanu MazumderPosted: 12:34 PM Jun 12, 2024Updated: 04:16 PM Jun 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোহায় জঘন্য রেফারিংয়ের শিকার ভারত। এগিয়ে থেকেও শেষমেশ ম্যাচ কার্যত কেড়েই নেওয়া হল ভারতের কাছ থেকে।
কাতারের কাছে ২-১ গোলে ভারত হেরে যাওয়ায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছনো সম্ভব হল না ভারতের পক্ষে। এবারের মতো অভিযান শেষ হয়ে গেল। কিন্তু জঘন্য রেফারিং ও বিতর্কিত গোলের সিদ্ধান্ত নিয়ে ফুটছে ভারতীয় ফুটবল ফেডারেশন। ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে জানিয়েছেন, ''জয় এবং পরাজয় খেলারই অঙ্গ। আমরা মর্যাদার সঙ্গে তা গ্রহণ করতে শিখেছি। তবে গতকাল কাতারের দুটো গোলের মধ্যে একটি গোল বিতর্কের জন্ম দিয়েছে। ফিফার হেড অফ কোয়ালিফায়ার্স, এএফসির রেফারিদের প্রধান, এএফসি হেড অফ কম্পিটিশন এবং ম্যাচ কমিশনারের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। ওই গোলটার জন্য আমরা ফিফা বিশ্বকাপের যোগ্যতাপর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারিনি। আমাদের সঙ্গে যে অন্যায়- অবিচার হয়েছে, তার ক্ষতিপূরণ যাতে করা হয়, তার জন্য আবেদন করেছি। ফিফা এবং এএফসি যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে বলেই আশা রাখি।''
কাতারের বিতর্কিত গোল নিয়ে জোর চর্চা হচ্ছে। বল বাইরে চলে গেলেও  কাতারের এক ফুটবলার সেই বল টেনে আনেন মাঠের ভিতরে। ইউসুফ আইমেন গোলটি করেন কাতারের হয়ে। ভারতের গোলকিপার গুরপ্রীত থেকে শুরু করে সবাই রেফারির কাছে নালিশ জানান। কিন্তু তাতে কর্ণপাত করেননি কেউই। এই ঘটনায় নড়েচড়ে বসেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। ভারত-কাতার ম্যাচের ম্যাচ কমিশনারের কাছে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে।

Advertisement

[আরও পড়ুন: জাম্পার স্পিনে ঘায়েল নামিবিয়া, সহজ জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া]

বিতর্কিত গোলের তদন্তও চাওয়া হয়েছে বলে খবর। ফেডারেশনের এক সূত্র অনুযায়ী, 'গোলটির পুঙ্খানুপুঙ্খ তদন্ত' করার আর্জি জানিয়েছে এআইএফএফ। ম্যাচে ছাংতের গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু ৭৩ মিনিটে সেই বিতর্কিত গোলটি হয়। বৈধ গোল নয়, ভারতীয় ফুটবলাররা বারংবার রেফারি-লাইন্সম্যানের কাছে আবেদন করেন। কিন্তু সেই আবেদনে কেউই সাড়া দেননি।
নামপ্রকাশে অনিচ্ছুক এক ফেডারেশন কর্তা জানান, ম্যাচ কমিশনারের কাছে আমরা অভিযোগ জানিয়েছি। পুঙ্খানুপুঙ্খ তদন্তও চাওয়া হয়েছে।
উল্লেখ্য, ভারত-কাতার ম্যাচের ম্যাচ কমিশনার ছিলেন ইরানের হামেদ মোমেনি। এদিকে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ ভার প্রযুক্তি কেন ছিল না, সেই প্রশ্ন তুলেছেন অনেকে।

[আরও পড়ুন: প্রয়াত মোহনবাগানের প্রাক্তন কোচ টিকে চাত্তুনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দোহায় জঘন্য রেফারিংয়ের শিকার ভারত।
  • এগিয়ে থেকেও শেষমেশ ম্যাচ কার্যত কেড়েই নেওয়া হল ভারতের কাছ থেকে।
  • কাতারের কাছে ২-১ গোলে ভারত হেরে যাওয়ায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছনো সম্ভব হল না ভারতের পক্ষে।
Advertisement