shono
Advertisement

টি-২০ বিশ্বকাপ খেলবেন? টেস্ট সিরিজের মাঝেই রোহিত-কোহলির সঙ্গে কথা বলবেন আগরকর

বিশ্বকাপের আগে আইপিএলের দিকেও কড়া নজর থাকবে নির্বাচকদের। আতসকাচের নিচে থাকবেন প্রায় ৩০ ভারতীয় ক্রিকেটার।
Posted: 07:51 PM Jan 02, 2024Updated: 07:51 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর জুনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে যোগ্য দল বেছে নিতে যে অজিত আগরকরের নির্বাচক মণ্ডলীর রাতের ঘুম উড়বে, তা বলাই বাহুল্য। ওয়ানডে বিশ্বকাপে তিরে এসে তরী ডুবেছে। ফাইনালে হারায় হাতছাড়া হয়েছে ট্রফি। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও ফাঁক-ফোঁকর রাখতে চাইছে না ভারতীয় বোর্ডের (BCCI) নির্বাচন কমিটি। আর এরই মধ্যে শোনা গেল, অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং দুরন্ত ফর্মে থাকা বিরাট কোহলির সঙ্গে আলাদা করে কথাবার্তা বলতে পারেন নির্বাচক প্রধান আগরকর।

Advertisement

গত বছর আইপিএল ছাড়া কুড়ি-বিশের ক্রিকেটে ২২ গজে দেখা মেলেনি রোহিত-বিরাটের। ২০২২ সালের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার খেলেছিলেন তাঁরা। তাই জল্পনা তৈরি হয়েছিল যে আসন্ন বিশ্বকাপে কি আদৌ এই দুই সিনিয়র তারকা খেলবেন, নাকি সম্পূর্ণ তরুণ ব্রিগেডের কথা ভাবা হচ্ছে! তবে এবার জানা যাচ্ছে, এনিয়ে সরাসরি রোহিত ও বিরাটের সঙ্গেই কথা বলবেন আগরকর।

[আরও পড়ুন: তিন দশক বাদে বাবরি কাণ্ডে গ্রেপ্তারি কর্নাটকে, ‘প্রতিহিংসা’র রাজনীতির অভিযোগ বিজেপির]

৩ জানুয়ারি কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। যা খবর, সেখানেই কোচ রাহুল দ্রাবিড় এবং রোহিত ও কোহলির সঙ্গে আলোচনায় বসবেন আগরকর। সঙ্গে থাকবেন নির্বাচন কমিটির দুই সদস্য শিবসুন্দর দাস এবং সলিল আঙ্কোলা। মনে করা হচ্ছে, এই আলোচনা পর্বের পরই আফগানিস্তানের বিরুদ্ধে ছোট ফরম্যাটের জন্য দল ঘোষণা করা হবে। যদিও সেই সিরিজে রোহিত-কোহলিদের রাখা হবে কি না, তা এখনও স্পষ্ট নয়।

তবে বিশ্বকাপের আগে আইপিএলের দিকেও কড়া নজর থাকবে নির্বাচকদের। আতসকাচের নিচে থাকবেন প্রায় ৩০ ভারতীয় ক্রিকেটার। বিসিসিআইয়ের এক আধিকারিকের দাবি, আপাতত সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ডিয়া ফিট নন। তাছাড়া আফগানিস্তানের বিরুদ্ধে রোহিত ও কোহলি খেলবেন কি না, তাও চূড়ান্ত নয়। তাই ওই সিরিজে কিছুই স্পষ্ট হবে না। ফলে আইপিএল দিকেই নজর রাখতে হবে।

[আরও পড়ুন: ‘টেস্ট ক্রিকেটকে বাঁচানো সবার দায়িত্ব’, স্টিভের সুর রোহিতের গলায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement