shono
Advertisement

Breaking News

বাজেটের দিন পিছনোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ অখিলেশ

অখিলেশের আশঙ্কা, এর ফলে বঞ্চিত হতে পারে ওই রাজ্যগুলির সাধারণ মানুষ। The post বাজেটের দিন পিছনোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ অখিলেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:51 PM Jan 27, 2017Updated: 02:13 PM Jan 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় ও রেল বাজেটের দিন পরিবর্তন করার আর্জি জানিয়ে এবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। ভোটের রাজ্যগুলিতে কোনও বিশেষ প্রকল্প ঘোষণা করায় নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। অখিলেশের আশঙ্কা, এর ফলে বঞ্চিত হতে পারে ওই রাজ্যগুলির সাধারণ মানুষ।

Advertisement

নিষিদ্ধ করা হোক ‘রইস’, দাবি শিব সেনা-বিশ্ব হিন্দু পরিষদের

১ ফেব্রুয়ারি বাজেট পেশ নিয়ে বরাবরই সরব বিরোধী দলগুলি। পাঁচ রাজ্যে নির্বাচনের মুখে বাজেট পেশ হলে প্রভাবিত হতে পারে নির্বাচন। এমনটাই আশঙ্কা ছিল তাঁদের। এ ব্যাপারে একটি জনস্বার্থ মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে। যদিও দেশের সর্বোচ্চ আদালত এ আশঙ্কাকে আমল দেয়নি। সাফ জানিয়ে দেওয়া হয়, বাজেট পেশ হলেই নির্বাচন প্রভাবিত হবে এমনটা ভাবার কোনও কারণ নেই। যদিও নির্বাচনে স্বচ্ছতা আনতে আরও একধাপ এগোয় নির্বাচন কমিশন। কেন্দ্রকে জানানো হয়, ভোটের রাজ্যগুলিতে কোনও বিশেষ প্রকল্প ঘোষণা করা চলবে না। অর্থাৎ শুধু ওই রাজ্যগুলিকে সুবিধা পাইয়ে দেওয়ার ক্ষেত্রে যেন কোনও বিশেষ প্রকল্প না আনা হয়। এখানেই আশঙ্কা অখিলেশের। ভোটের রাজ্য হলেও প্রত্যেকটি রাজ্যের আলাদা কিছু চাহিদা আছে। কিন্তু কমিশনের এই নিষেধাজ্ঞার পর চাহিদার ভিত্তিতে ওই রাজ্যগুলি বাজেটে তাদের প্রয়োজনীয় প্যাকেজ পাবে না। আর তাই প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অখিলেশের আবেদন, বাজেট পেশের দিন পিছিয়ে দেওয়ার। প্রায় ২০ কোটি মানুষের স্বার্থের কথা মাথায় রেখে বাজেট পেশের সিদ্ধান্ত পুর্নবিবেচনার দায়িত্ব জানিয়েছেন তিনি।

দুধের শিশুকে সিঁড়ি থেকে ছুঁড়ে ফেলল মা!

The post বাজেটের দিন পিছনোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ অখিলেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement