shono
Advertisement

৫ বছরের লড়াইয়ে জয়, হাসিনকে মোটা অঙ্কের খোরপোশ দিতে হবে, শামিকে নির্দেশ আদালতের

যদিও আদালতের নির্দেশে পুরোপুরি সন্তুষ্ট নন হাসিন জাহান।
Posted: 05:49 PM Jan 23, 2023Updated: 07:49 PM Jan 23, 2023
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ পাঁচ বছরের লড়াইয়ের পর অবশেষে জয়ী হাসিন জাহান। প্রাক্তন স্ত্রী হাসিনকে মাসে ১ লক্ষ ৩০ হাজার টাকা অন্তর্বর্তী খোরপোশ হিসেবে দিতে হবে ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামিকে। সোমবার এমনই নির্দেশ দিল আলিপুর আদালত।
 
২০১৮ সালে শামির কাছ থেকে খোরপোশ বাবদ ৭ লক্ষ টাকা দাবি করেছিলেন হাসিন (Hasin Hajan)। আরও ৩ লক্ষ টাকা দাবি করেছিলেন মেয়ের পড়াশোনার খরচ বাবদ। কিন্তু সেই সময় আদালতে সেই আবেদন খারিজ হয়ে যায়। জানিয়ে দেওয়া হয়, হাসিন নিজে মডেলিং করে আয় করেন। তাই শামিকে কোনও খোরপোশ দিতে হবে না। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে লড়াই চালিয়ে যান হাসিন। আর এদিন আলিপুর আদালত নির্দেশ দিল, হাসিনকে অন্তর্বর্তী খোরপোশ বাবদ মাসিক ৫০ হাজার এবং তাঁর মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে। অর্থাৎ ভারতীয় পেসারের থেকে মাসে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা পাবেন হাসিন।

[আরও পড়ুন: ইস্যু আন্দামানে দ্বীপের নামকরণ: ‘নেতাজিই নাম দিয়েছিলেন’, মোদিকে মনে করালেন মমতা]

হাসিনের আইনজীবী আশিস কুমার চৌধুরী আদালতকে জানান, এক বছরে শামির (Mohammad Shami) আয় অন্তত ৭ কোটি ১৯ লক্ষ টাকা। মডেল হিসেবে হাসিনের আয় প্রায় ১০ লক্ষ টাকা হলেও জীবনযাপনের মান ধরে রাখতে ও মেয়ের পিছনে খরচের জন্য শামির মোটা অঙ্কের খোরপোশ দেওয়া উচিত। সেই মামলাতেই এদিন আদালত প্রতি মাসের ১০ তারিখে ১ লক্ষ ৩০ হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দিল। আলিপুর জেলা ও দায়রা আদালতের বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, যেহেতু শামির আয় অনেকটাই বেশি, তাই হাসিন আয় করলেও জীবনযাপনের মান বজায় রাখতে শামিকে খোরপোশ দিতেই হবে। যদিও আদালতের এহেন সিদ্ধান্ত সাময়িক স্বস্তি পেলেও পুরোপুরি সন্তুষ্ট নন হাসিন।

Advertisement

তিনি জানান, শামি বছরে কোটি কোটি টাকা আয় করেন। সেখানে তাঁর আয় অনেকটাই কম। তাছাড়া মেয়েকে নিয়ে জীবনযাপনের মান বজায় রাখতে আরও অর্থের প্রয়োজন। আপাতত তাঁর পক্ষে যে ইতিবাচক রায় শুনিয়েছে আদালত, তাতে তিনি খুশি। কিন্তু অর্থের অঙ্ক আরও বেশি হওয়া উচিত বলেই মনে করছেন তিনি। তাই এই মামলায় উচ্চ আদালতের দ্বারস্থ হবেন তিনি। যদিও এখনও পর্যন্ত আদালতের রায় নিয়ে কোনও মন্তব্য করেননি শামি। তবে ভারতীয় পেসার আগেই জানিয়েছিলেন, মেয়ের খরচের টাকা দিতে তাঁর কোনও সমস্যা নেই।

[আরও পড়ুন: আইসিসির বর্ষসেরা টি-২০ দলে তিন ভারতীয় তারকা, বাদ পড়লেন কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement