shono
Advertisement

‘রেডিও শুনো না, কাগজ পড়া বন্ধ করো’, অজিদের পরামর্শ বর্ডারের

অস্ট্রেলিয়ার এহেন অসহায় আত্মসমর্পণ দেখে ব্যথিত বর্ডার।
Posted: 12:20 PM Feb 21, 2023Updated: 12:20 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ডার-গাভাসকর (Border-Gavaskar Trophy) সিরিজে অস্ট্রেলিয়া বিধ্বস্ত। সিরিজে ইতিমধ্যেই ২-০-এ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। ১ মার্চ থেকে শুরু হচ্ছে তৃতীয় টেস্ট। সেই টেস্টের বল গড়ানোর আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার সম্পর্কে বড় আপডেট দিয়েছে। দেশে ফেরানো হচ্ছে বাঁ হাতি ওপেনারকে। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে পারেন ট্রেভিস হেড।

Advertisement

এদিকে দ্বিতীয় টেস্টের ৯০ মিনিট অস্ট্রেলিয়া শিবিরে ঝড় ওঠে। ভারতীয় স্পিনারদের সুইপ শট খেলে বিষহীন করতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু তা বুমেরাং হয়ে ফেরে। তৃতীয় দিনের সকালে পাঁচটা উইকেট অস্ট্রেলিয়ার যায় ভারতীয় স্পিনারদের সুইপ মারতে গিয়ে। অ্যালান বর্ডার (Allan Border) অস্ট্রেলিয়ার জন্য পরামর্শ দিয়েছেন। 

[আরও পড়ুন: আরও সমস্যায় অস্ট্রেলিয়া, এবার ওয়ার্নারও ফিরে গেলেন দেশে]

সিরিজের বাকি টেস্ট ম্যাচগুলোয় সেই পরামর্শ মানলে লাভ হতে পারে অস্ট্রেলিয়ারই। কী বলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডার? তাঁর পরামর্শ, ”অস্ট্রেলিয়ার উচিত রেডিও না শোনা। খবরের কাগজ পড়া বন্ধ করে দিতে হবে। দুর্দান্ত মানের স্পিনারদের সামলাতে কী স্ট্র্যাটেজি নেওয়া উচিত, তা বসে স্থির করতে হবে। আমার মনে হয় ওরা এনিয়ে আলোচনাও করেছে। দুর্দান্ত স্পিনারদের সামলাতে ক্রস ব্যাটে খেলা সঠিক পদ্ধতি নয়। বিশেষ করে ইনিংসের শুরুর দিকে এমন পন্থা অবলম্বন করা উচিত নয়।”

তবে ভারতীয় স্পিনারদের সামনে অজিদের অসহায়তা দেখে ব্যথিত বর্ডার। তিনি বলছেন, ”আমার খুবই খারাপ লাগছে। তবে এরকম ধরনের বোলিংয়ের বিরুদ্ধে মানিয়ে নিতে হবে। সেই সঙ্গে কীভাবে সামলাতে হবে তার উপায় নিজেদেরই বের করতে হবে। খুবই কঠিন কাজ। আমি নিজেও জানি না সঠিক উপায় কী।”

[আরও পড়ুন: Exclusive: ‘কেন সরছ না, শুনতে চাইনি বলেই সরে যাচ্ছি’, বলছেন সানিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement