shono
Advertisement

বিশেষ কারণে বাতিল অমিত শাহর দু’দিনের রাজ্য সফর, স্থগিত সব কর্মসূচিও

শনি ও রবিবার বঙ্গে একাধিক কর্মসূচি ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।
Posted: 10:50 PM Jan 29, 2021Updated: 11:10 PM Jan 29, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিশেষ কারণে বাতিল অমিত শাহর (Amit Shah) রাজ্য সফর। শনিবার দু’দিনের রাজ্য সফরে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর সফর বাতিলের কথা জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অমিত শাহর বদলে রবিবার রাজ্যে আসতে পারেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, এমনই খবর দলীয় সূত্রে। তবে নাড্ডার সফর এখনও নিশ্চিত হয়নি।

Advertisement

শুক্রবার রাতেই কলকাতায় পা রাখার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তবে একেবারে শেষ মুহূর্তে বাতিল হয়েছে কর্মসূচি। সূত্রের খবর, দিল্লিতে ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে নিরাপত্তা নিয়ে চিন্তা বেড়েছে। তাই বাতিল হল তাঁর রাজ্য সফর। এর পরিবর্তে রবিবার ডুমুরজলা স্টেডিয়ামে হবে বিজেপির যোগদান মেলা। সেখানেই বিজেপিতে যোগ দিতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল ত্যাগী নেতা, মন্ত্রীরা।

[আরও পড়ুন: রাজ্যে ঊর্ধ্বমুখী সুস্থতার হার, তবে উদ্বেগ বাড়াচ্ছে উঃ ২৪ পরগনার করোনাগ্রাফ]

শুক্রবার সন্ধে নাগাদ দিল্লিতে ইজরায়েল (Israel) দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটে। হতাহতের খবর না থাকলেও বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়েই গোটা পরিস্থিতির নজরদারি শুরু করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লির পুলিশ প্রধান ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির শীর্ষ কর্তাদের সঙ্গেও এই বিষয়ে আলোচনা করেন তিনি। এই ঘটনার জেরে দেশের সব বিমানবন্দরের নিরাপত্তা বাড়িয়ে তোলা হয়েছে। দেশজুড়ে জারি করা হয়েছে সতর্কবার্তাও। 

[আরও পড়ুন: ‘একুশের নির্বাচনের পর ভয়ংকর খেলা হবে, কেউ পার পাবে না’, বিজেপিকে হুঁশিয়ারি অনুব্রতর]

এই কঠিন, উদ্বেগজনক পরিস্থিতিতেই এদিন রাতে অমিত শাহর দিল্লি থেকে কলকাতায় আসা নিরাপদ নয় বলে মনে করা হচ্ছে। তাই শেষ মুহূর্তে বাতিল হল তাঁর সফর। শনিবার ঠাকুরনগরে মতুয়া মহাসংঘের সভায় তাঁর বক্তব্য রাখার কথা ছিল। এছাড়া আরও একগুচ্ছ কর্মসূচি ছিল। এছাড়া অমিত শাহর এবারের রাজ্য সফরে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল, রাজ্যের একাধিক হেভিওয়েট মন্ত্রী, নেতার তাঁর হাত ধরে বিজেপিতে যোগদান পর্ব। কিন্তু তাঁর সফর বাতিলের জেরে অন্যান্য কর্মসূচি স্থগিত হলেও হাওড়ার ডুমুরজলায় যোগদান মেলা হবে বলে বিজেপি সূত্রে খবর। সেখানেই আসতে পারেন জে পি নাড্ডা। তবে আলোচনা চলছে দিল্লির অন্যান্য নেতার নাম নিয়েও। নাড্ডার বদলে আসার সম্ভাবনা প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। তবে দিল্লির পরিস্থিতির নিরিখে এখনও চূড়ান্ত কোনও সফরসূচি স্থির হয়নি। পরিস্থিতি বুঝে শনিবার চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলে খবর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার