shono
Advertisement

৭১ হাজার টুথপিক দিয়ে আস্ত জাতীয় পতাকা গড়লেন শিক্ষক, কুর্নিশ নেটদুনিয়ার

৪০ দিনের পরিশ্রমে পতাকাটি তৈরি করেছেন তিনি। The post ৭১ হাজার টুথপিক দিয়ে আস্ত জাতীয় পতাকা গড়লেন শিক্ষক, কুর্নিশ নেটদুনিয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:04 PM Jan 24, 2020Updated: 05:50 PM Jan 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই সাধারণতন্ত্র দিবস। কলকাতা থেকে রাজধানী দিল্লি, ২৬ জানুয়ারি পালনের জন্য সেজে উঠছে গোটা দেশ। এমন পরিবেশে অভাবনীয় কাণ্ড ঘটিয়েছেন অমৃতসরের এক স্কুল শিক্ষক। সামান্য টুথপিক জুড়ে জুড়ে বানিয়ে ফেলেছেন আস্ত একটি জাতীয় পতাকা।

Advertisement

৭১তম সাধারণতন্ত্র দিবসকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নেন অমৃতসরের একটি সরকারি স্কুলের শিক্ষক বলজিন্দর সিং। ৭১ হাজার টুথপিককে একটার পর একটা পাশাপাশি জুড়েছেন তিনি। তারপর সেটিকে গেরুয়া, সাদা ও সবুজ রঙে রাঙিয়ে দিতেই তা আস্ত জাতীয় পতাকার রূপ নিয়েছে। বলজিন্দর সিং বলেন, “সাধারণতন্ত্র দিবসের আগে আমি টুথপিক দিয়ে জাতীয় পতাকা তৈরি করেছি। অনেকদিন ধরেই ভাবছিলাম, এই বিশেষ দিনে এমন কী বানানো যায় যা আগে কেউ কখনও করেনি। তারপরই মাথায় এই আইডিয়া এল। আমি তাই এটাই দীর্ঘতম পতাকা হয়ে উঠুক। ৪০ দিনের পরিশ্রমে পতাকাটি তৈরি করেছি।” তিনি আরও জানান, জেলা স্তরে তিনি সাধারণতন্ত্র দিবস উদযাপন করবেন। সেখানেই সকলের সামনে এই জাতীয় পতাকাটি তুলে ধরতে চান তিনি।

[আরও পড়ুন: রাস্তায় সার দিয়ে হেঁটে চলেছে সিংহবাহিনী, হতবাক নেটিজেনরা]

স্কুল শিক্ষকের এই অনন্য কীর্তিতে সাধুবাদ জানিয়েছেন নেটদুনিয়ার বাসিন্দারা। তাঁর নিখুঁত শৈল্প্য অবাক করেছে নেটিজেনদের। প্রত্যেকেই বলজিন্দর সিংয়ের প্রশংসা করে তাঁকে কুর্নিশ জানিয়েছেন। এক নেটিজেন লিখেছেন, “আপনার দেশাত্মবোধকে স্যালুট করি।” অন্য একজন তাঁকে লিখেছেন, “এভাবেই কাজ চালিয়ে যান।”

[আরও পড়ুন: ৬ ফুট লম্বা চুল, গিনেস বুকে নাম তুলল বাস্তবের ‘রাপুনজেল’ নীলাংশী]

The post ৭১ হাজার টুথপিক দিয়ে আস্ত জাতীয় পতাকা গড়লেন শিক্ষক, কুর্নিশ নেটদুনিয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার