shono
Advertisement

ভাই মনিরুলের নির্দেশেই লাভপুরের ৩ ভাইকে খুন! জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি আনারুলের

এক খুনের কিনারা করতে গিয়ে প্রকাশ্যে আরেক হত্যাকাণ্ডের তথ্য। The post ভাই মনিরুলের নির্দেশেই লাভপুরের ৩ ভাইকে খুন! জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি আনারুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:46 PM Sep 06, 2020Updated: 12:50 PM Sep 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ বছর আগে বীরভূমের লাভপুরে সালিশি সভায় ৩ ভাইকে খুনের ঘটনায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি একদা এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা মনিরুল ইসলামের (Manirul Islam) দাদার। পুলিশের দাবি, জেরায় সে জানিয়েছে, সেদিন ভাই মনিরুল এবং এক বিজেপি নেতার নির্দেশেই তিন ভাইকে খুন করা হয়েছিল। ধৃতের এই বয়ানকে হাতিয়ার করে সেই হত্যাকাণ্ডে নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট তৈরির কথা ভাবছে পুলিশ।

Advertisement

গত ৪ জুলাই বীরভূমে (Birbhum) খুন হন তৃণমূল নেতা সহদেব বাগদি। সেই ঘটনায় জড়িত সন্দেহে পরে গ্রেপ্তার করা হয় মনিরুলের দাদা আনারুল ইসলামকে। তাকে জেল হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। তাতেই বেরিয়ে আসে অন্য এক হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য। আনারুল স্বীকার করে যে ভাই মনিরুলের কথাতেই ২০১০ সালের সালিশি সভায় সিপিএম সমর্থক তিন ভাইকে খুন করেছিল সে। সঙ্গে স্থানীয় এক বিজেপি নেতার নামও উঠে আসে। এরপর তাকে সঙ্গে নিয়ে লাভপুরের সেই ঘটনাস্থলে যান তদন্তকারীরা। আরও জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে একাধিক তথ্য।

[আরও পড়ুন: ‘হারানো জমি ফিরে পেতে মাওবাদী-তৃণমূল যোগসাজশ’, জঙ্গলমহল নিয়ে বিস্ফোরক দিলীপ]

২০১০ সালে লাভপুরের সেই ঘটনার সময়ে মনিরুল ইসলাম ছিলেন ফরওয়ার্ড ব্লক নেতা। বরাবরের বিতর্কিত এই রাজনৈতিক ব্যক্তিত্ব পরবর্তী সময়ে তৃণমূলে যোগ দেন। এখন আবার দলবদল করে তিনি বিজেপিতে। যদিও সেই দলে তাঁর বিশেষ কোনও পদ নেই। লাভপুরের ৩ ভাই হত্যাকাণ্ডে বরাবর মনিরুলের নাম উঠে এসেছে। এই ঘটনায় গত বছরের ডিসেম্বরে পুলিশের সাপ্লিমেন্টারি চার্জশিটে নাম ছিল মনিরুলের। নাম ছিল তৎকালীন তৃণমূল, বর্তমান বিজেপি নেতা মুকুল রায়েরও। এবার আনারুলের স্বীকারোক্তির পর আরও স্পষ্ট হল সমস্ত বিষয়টি। মনে করা হচ্ছে, প্রভাবশালী বিজেপি নেতার নাম না করলেও আনারুলের ইঙ্গিত মুকুল রায়ের দিকেই।

[আরও পড়ুন: দলেরই মহিলা কর্মীদের ‘কুপ্রস্তাব’, বিজেপি নেতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের]

The post ভাই মনিরুলের নির্দেশেই লাভপুরের ৩ ভাইকে খুন! জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি আনারুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার