shono
Advertisement

‘যত কাণ্ড কলকাতাতেই’, অনীক দত্তর মগজাস্ত্রে টলিউডে নতুন গোয়েন্দা আবির

ফেলুদা-ব্যোমকেশের পর নতুন গোয়েন্দা চরিত্রে আবির চট্টোপাধ্যায়ের আবির্ভাব।
Posted: 01:02 PM Aug 24, 2023Updated: 05:30 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে নতুন গোয়েন্দা। ফেলুদা-ব্যোমকেশ-শবর-কিরীটীদের তালিকায় আগেই নাম লিখিয়েছিলেন মিতিন মাসি। তারপর দু’দুটো গোয়েন্দা চরিত্রে আবির্ভাব হয়েছেন ঋত্বিক চক্রবর্তী- গোরা, শান্তিলাল। এবার পরিচালক অনীক দত্তর হাত ধরে টলিউডে ফের নতুন গোয়েন্দার সংযোজন। ব্যোমকেশ, ফেলুদার পর আবারও গোয়েন্দা চরিত্রে ধরা দেবেন আবির চট্টোপাধ্যায়। শহর তিলোত্তমাকে উপহার দিয়ে প্রকাশ্যে এল- ‘যত কাণ্ড কলকাতাতেই’ ছবির পোস্টার। 

Advertisement

সাহিত্যেপ্রমী বাঙালিদের বোধহয় বোধোদয়ের আঁতুরঘর থেকেই গোয়েন্দা, রহস্যপ্রীতি রয়েছে। তাই তাঁর মগজাস্ত্রের জড়িপ নিতে কৌতুহলী মন তো স্বাভাবিকবশত উদ্বেগ-উৎকণ্ঠায় থাকবেই, তাই নয় কি? তা এই নতুন গোয়েন্দাবাবু কেমন? নতুন ছবির ঘোষণার সঙ্গেই পরিচয় করালেন পরিচালক অনীক দত্ত। তবে চমক হচ্ছে, এই ছবির দৌলতেই জয়া আহসান, নুসরত ফারিয়া, আজমেরী হক বাঁধনের পর টলিউডে পা রাখছেন বাংলাদেশের আরেক অভিনেত্রী। তিনি কাজি নওসাবা আহমেদ।

পোস্টারেই মাণিক ঘরানার ছোঁয়া। আর সিনেমার নামকরণ করলেন লালমোহনবাবুর মগজাস্ত্র ধার নিয়ে- ‘যত কাণ্ড কলকাতাতেই’। তবে এই নতুন গোয়েন্দা অনীকেরই মস্তিষ্কপ্রসূত। যৌথ উদ্যোগে প্রযোজনায় প্রবাল হালদার ও ফিরদৌসল হাসান। প্রযোজক ফিরদৌসলের সঙ্গে এর আগে জুটি বেঁধে ‘অপরাজিত’র মতো মাইলস্টোন সিনেমা উপহার দিয়েছেন অনীক দত্ত। উল্লেখ্য, ‘যত কাণ্ড কলকাতাতেই’ সিনেমার মিউজিকের দায়িত্বে দেবজ্যোতি মিশ্র। সম্পাদনার দায়িত্বে অর্ঘ্যকমল মিত্র। 

[আরও পড়ুন: কম খরচে ‘ব্লকবাস্টার’ চন্দ্রযান, ৭০০ কোটিতেও ডাহা ফেল! শিক্ষা নিন’ কটাক্ষের শিকার ‘আদিপুরুষ’]

 

[আরও পড়ুন: ‘চাঁদ চেনে না লাল, সবুজ, গেরুয়া’, চন্দ্রযানের সাফল্য নিয়ে ‘রাজনীতি’তে ক্ষুব্ধ ঋদ্ধি সেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement