shono
Advertisement

গুমরে থাকা সম্পর্কের চক্রব্যূহে অঞ্জন-মমতা ও যিশু-পাওলি, দেখুন ‘পালান’-এর টিজার

মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়ে ছবিটি তৈরি করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।
Posted: 06:10 PM Sep 01, 2023Updated: 06:10 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো বাড়ি। খসে পড়া দেওয়াল। চাপ চাপ রক্ত। আর চাপা কষ্টের জ্বালা নিয়ে বেঁচে থাকা কিছু মানুষ। আর তাঁদের জীবনের গল্প। ‘পালান’-এর (Palan Movie) টিজারে এভাবেই যেন সম্পর্কের জটিল সমীকরণ তুলে ধরলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly)। জন্মশতবর্ষে মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়েই নতুন এই ছবি তৈরি করেছেন তিনি।

Advertisement

১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেনের ছবি ‘খারিজ’। সেই ছবি দেখেই যেন সিনেমা তৈরির অনুপ্রেরণা পেয়েছিলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। আর সেই অনুপ্রেরণাকে সঙ্গী করেই এবার ‘খারিজ’ সিনেমাকে নতুন যুগের রূপ দিয়েছেন তিনি। ‘পালান’-এর মাধ্যমে যেন গুরুদক্ষিণা দিয়েছেন পরিচালক।

[আরও পড়ুন: প্রয়াত মায়ের ছবি পাশে নিয়ে সাধ খেলেন ঋদ্ধিমা, আয়োজনে শ্বশুরমশাই ও বাবা]

মৃণাল সেনের (Mrinal Sen) খারিজ ছবিতে অভিনয় করেছিলেন মমতা শংকর, অঞ্জন দত্ত ও শ্রীলা মজুমদার। কৌশিকের ‘পালান’-এ ফের একবার একসঙ্গে অভিনয় করার সুযোগ পেয়ে দারুণ খুশি এই তিন অভিনেতা। এর আগে ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে সংবাদমাধ্যমকে মমতা শংকর বলেন, “মৃণাল সেনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কোনও দিনই ভোলার নয়। এখনও ক্যামেরার সামনে দাঁড়ালে মনে হয় মৃগয়া ছবির প্রথম শট দিচ্ছি।”

অভিনেত্রী শ্রীলা মজুমদারের কথায়, “অনেক বড় মাপের মানুষ ছিলেন মৃণাল সেন। আমি নিজেকে ভাগ্যবান মনে করি। ওর সঙ্গে কাজ করতে পেরেছি।” অঞ্জন দত্তর মতে, তাঁকে সেলুলয়েডের গন্ধ শুকিয়েছেন মৃণাল সেন।’ তিন প্রবীণ অভিনেতার পাশাপাশি টিজারে নজর কেড়েছেন যিশু সেনগুপ্ত ও পাওলি দাম।

[আরও পড়ুন: বিতর্ক থাকুক তর্কে! যশকে আদরে ভরিয়ে দিলেন নুসরত, ছবি শেয়ার করলেন ইনস্টাগ্রামে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement