shono
Advertisement
Kashmir

কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে শহিদ আরও এক জওয়ান, নিকেশ ৫ জেহাদি

শনিবার থেকে শুরু হওয়া সেনা-জঙ্গি সংঘর্ষে এক জওয়ানের মৃত্যুর খবর মিলেছিল আগেই।
Published By: Anwesha AdhikaryPosted: 09:50 AM Jul 07, 2024Updated: 10:18 AM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের কুলগামে সেনা-জঙ্গি সংঘর্ষে শহিদ হলেন আরও এক জওয়ান। শনিবার থেকে শুরু হওয়া জঙ্গি দমন অভিযানে ইতিমধ্যেই এক জওয়ানের মৃত্যু হয়েছে। রবিবার সকালে আরও এক জওয়ানের মৃত্যুর খবর মিলেছে। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরও এক জওয়ান। অন্যদিকে, অভিযান চলাকালীন ইতিমধ্যেই ৫ জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। 

Advertisement

জম্মু ও কাশ্মীরে (Kashmir) চলছে অমরনাথ যাত্রা। তার মধ্যেই কুলগামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মেলে। শনিবার সকাল থেকে ফ্রিজল চিন্নিগাম এলাকায় অভিযান শুরু করে সেনাবাহিনী। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠার জায়গা না পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দীর্ঘক্ষণ ধরে দুপক্ষের গুলির লড়াই চলার পর ৪ জঙ্গির মৃত্যু হয়। শনিবার প্রাথমিক ভাবে জানা যায় মৃত ৪ জঙ্গি লস্কর-ই-তইবার সদস্য। এই লড়াই চলাকালীনই শহিদ হন এক জওয়ান। গুলি লেগে গুরুতর আহত হয়েছিলেন তিনি। পরে ওই জওয়ানের মৃত্যু হয়।

[আরও পড়ুন: গুজরাটের বহুতলের ধ্বংসস্তূপ থেকে মিলল ৭ জনের দেহ, এখনও চলছে উদ্ধারকাজ

একই সময়ে কুলগামের মদেরগাম গ্রামেও জঙ্গিদমন অভিযান শুরু হয়। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশের যৌথবাহিনী অভিযান চালায় সেখানে। তখনই এক সেনা জওয়ান গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম হন। পরে তাঁর মৃত্যু হয়। তার পরেও অভিযান থেমে থাকেনি। রবিবার সকালে সেখান থেকে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। সবমিলিয়ে মোট ৫ জঙ্গির মৃত্যু হয়েছে কুলগামে।

এহেন পরিস্থিতিতে রাজৌরির সেনা ক্যাম্পেও জঙ্গি হামলার খবর মিলেছে। স্থানীয় সূত্রের খবর,  মাঞ্জাকোটের ক্যাম্পে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। তাতে এক সেনা জওয়ান আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। তবে এই হামলা নিয়ে সেনার তরফে কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: সোমবার আস্থা ভোট, অনায়াসে জিতে মন্ত্রিসভা সম্প্রসারণ করতে চান হেমন্ত সোরেন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠার জায়গা না পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও।
  • একই সময়ে কুলগামের মদেরগাম গ্রামেও জঙ্গিদমন অভিযান শুরু হয়। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশের যৌথবাহিনী অভিযান চালায় সেখানে।
  • এহেন পরিস্থিতিতে রাজৌরির সেনা ক্যাম্পেও জঙ্গি হামলার খবর মিলেছে।
Advertisement