shono
Advertisement

Anubrata Mandal: খারিজ জামিনের আবেদন, ফের সিবিআই হেফাজতে অনুব্রত

প্রভাবশালী তত্ত্বে অনুব্রতর জামিনের আবেদন খারিজ করল আদালত।
Posted: 02:41 PM Aug 20, 2022Updated: 04:52 PM Aug 20, 2022

শেখর চন্দ্র, আসানসোল: ফের সিবিআই হেফাজতেই অনুব্রত মণ্ডল। আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের নির্দেশ অনুযায়ী আগামী ৪ দিন সিবিআই হেফাজতেই থাকতে হবে তাঁকে। আগামী ২৪ আগস্ট ফের আদালতে পেশ করা হবে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে। এই কয়েকদিন নিজাম প্যালেসেই থাকতে হবে তৃণমূল নেতাকে।

Advertisement

এদিন ভোর পাঁচটা নাগাদ নিজাম প্যালেস থেকে বের করা হয় অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। সোজা নিয়ে যাওয়া হয় কম্যান্ড হাসপাতালে। স্বাস্থ্যপরীক্ষার জন্য বেরনোর সময় অনুব্রত মণ্ডলকে ফের স্বমেজাজেই দেখা যায় তাঁকে। সাংবাদিকদের প্রশ্নের জবাবও দেন তৃণমূল নেতা। সাংবাদিকরা প্রশ্ন করেন, সম্পত্তি আপনার? “বেনামি সম্পত্তি আমার নেই। ওরা তদন্ত করে দেখুক।” অনুব্রত মণ্ডল সিবিআইকে তদন্তে সহযোগিতা করছেন না বলেই অভিযোগ। বীরভূমের দাপুটে নেতাকে প্রশ্ন করা হয়, এই অভিযোগ কতটা সত্যি? বীরভূম জেলা তৃণমূল সভাপতি বলেন, “১০০ বার সহযোগিতা করছি।” এরপর কম্যান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করা হয় তাঁর। সড়কপথে তাঁকে নিয়ে যাওয়া হয় আসানসোল বিশেষ সিবিআই আদালতে।

[আরও পড়ুন: স্ত্রী-মেয়ের আরও জমির হদিশ, ‘বেনামি সম্পত্তি নেই’, সাফাই অনুব্রতর]

প্রভাবশালী তত্ত্ব দেখিয়ে সিবিআই অনুব্রতকে আরও চারদিন হেফাজতে নেওয়ার আবেদন জানান। পালটা অনুব্রতর আইনজীবী অসুস্থতার যুক্তিতে জামিনের আবেদন জানায়। দু’পক্ষের সওয়াল জবাবের পর বিচারক তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়। অনুব্রতকে আরও চারদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ২৪ আগস্ট তাঁকে ফের আদালতে তোলা হবে। আপাতত তাঁকে ফের নিজাম প্যালেসেই থাকতে হবে। সিবিআই সূত্রে খবর, তাঁকে দ্বিতীয়বার হেফাজতে নিয়ে সম্পত্তি সংক্রান্ত তথ্যের খোঁজে জিজ্ঞাসাবাদ করা হবে।

এখনও পর্যন্ত অনুব্রতর ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের খোঁজ পাওয়া গিয়েছে। ওই ফিক্সড ডিপোজিট তাঁর স্ত্রী ও মেয়ের নামে রয়েছে। এছাড়া বোলপুরের কালিকাপুরে ৭০ বিঘা জমির উপর ভোলে ব্যোম রাইস মিলের খোঁজও পেয়েছে সিবিআই। যার দলিলেও নাম রয়েছে অনুব্রতর প্রয়াত স্ত্রী ও মেয়ের। শনিবার অনুব্রতর আইনজীবীর তরফে দাবি করা হয়, ওই রাইস মিল আসলে অনুব্রতর শ্বশুরের। নিজের মেয়েকে উপহার দিয়েছিলেন তিনি। আর স্ত্রীর মৃত্যুর পর লাইফ ইন্সিওরেন্স থেকে পাওয়া টাকা ফিক্সড করেছিলেন অনুব্রত। তবে দাপুটে তৃণমূল নেতার টাকার উৎস কী, তা এখনও অজানা।

[আরও পড়ুন: কষ্ট করলে কেষ্ট মেলে! কলকাতায় জন্মাষ্টমীতে অ্যাস্ট্রো সিজারে সন্তান জন্মের ঢল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার