shono
Advertisement

শিশুমৃত্যু কাণ্ডে অ্যাপোলোকে ৩০ লক্ষ টাকা জরিমানা

তিন চিকিৎসকের শাস্তিরও সুপারিশ করেছে কমিশন। The post শিশুমৃত্যু কাণ্ডে অ্যাপোলোকে ৩০ লক্ষ টাকা জরিমানা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:25 PM Jun 23, 2017Updated: 12:00 PM Jun 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাস্থ্যক্ষেত্রে নজিরবিহীন পদক্ষেপ স্বাস্থ্য কমিশনের। চিকিৎসকের গাফিলতিতে শিশুমৃত্যুর জেরে এবার অ্যাপোলো হাসপাতালকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হল। এছাড়া তিন চিকিৎসকের শাস্তিরও সুপারিশ করেছে কমিশন।

Advertisement

সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে কলেজ স্কোয়্যার অভিযানের ডাক বামেদের ]

রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবার হাল ফেরাতে উদ্যোগে হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।একাধিকবার বেসরকারি প্রতিষ্ঠানের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন। বার্তা দিয়েছেন যে, স্বাস্থ্য পরিষেবাকে শুধু ব্যবসার নিরিখে মূল্যায়ন যেন না করা হয়। পাশাপাশি বেসরকারি ক্ষেত্রে স্বাস্থ্য পরিষেবার হাল হকিকত খতিয়ে দেখতে গড়ে তোলা হয় স্বাস্থ্য কমিশন। যেখানে অভিযোগ জানাতে পারেন রোগীর পরিবার। এবং কমিশন তদন্ত করেই ঠিক করবে যে চিকিৎসায় গাফিলতি হয়েছিল কিনা। সেইমতো দোষী সাব্যস্ত হলেন অ্যাপোলোর তিন চিকিৎসক। গত ১৯ এপ্রিল হাসপাতালে প্রাণ হারায় ৪ মাসের শিশু কুহেলি চক্রবর্তী। গাফিলতির অভিযোগে কমিশনের দ্বারস্থ হয় পরিবার। এবার এই ঘটনায় হাসপাতালকে তিরিশ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ কমিশনের। সাত দিনের মধ্যে দিতে হবে ১০ লক্ষ টাকা। বাকি ২০ লক্ষ টাকা দিতে হবে আগামী তিন সপ্তাহের মধ্যে। অনাদায়ে বছরে ৯ শতাংশ হারে সুদ দিয়ে যেতে হবে। সেইসঙ্গে বৈশালী রায় শ্রীবাস্তব, মহেশ গোয়েঙ্কা ও সঞ্জয় মাহওয়াল-এই তিন চিকিৎসকের বিরুদ্ধে শাস্তির সুপারিশও করেছে কমিশন। রাজ্যের বেসরকারি ক্ষেত্রে এ প্রায় নজিরবিহীন পদক্ষেপ বলেই মত বিভিন্ন শিবিরের।

তারকেশ্বর মন্দির ট্রাস্টের চেয়ারম্যান ফিরহাদ হাকিম! জানেন সত্যিটা কী? ]

 

The post শিশুমৃত্যু কাণ্ডে অ্যাপোলোকে ৩০ লক্ষ টাকা জরিমানা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার