shono
Advertisement

‘কেন্দ্রীয় হারে বেতন চাইলে, কেন্দ্রের চাকরি করুন’, প্রাথমিক শিক্ষকদের বার্তা মমতার

‘দিল্লিতে যান, কোনও আপত্তি নেই, খুশিই হব!’, ঘোষণা মুখ্যমন্ত্রীর। The post ‘কেন্দ্রীয় হারে বেতন চাইলে, কেন্দ্রের চাকরি করুন’, প্রাথমিক শিক্ষকদের বার্তা মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:28 PM Jul 21, 2019Updated: 03:28 PM Jul 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘‘রাজ্যের কর্মচারীরা, রাজ্যের কাঠামো অনুযায়ী বেতন পাবেন।’’ নাম করলেন না, তবে ইঙ্গিতে একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বেতনের দাবিতে আন্দোলনরত প্রাথমিক শিক্ষকদের এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী৷ সাফ জানালেন, কেউ কেউ দাবি করছে, কেন্দ্রের কাঠামো অনুযায়ী বেতন দিতে হবে। কেন্দ্রের বেতন চাইলে কেন্দ্রের চাকরি করুন। দিল্লিতে যান, কোনও আপত্তি নেই, খুশিই হব।

Advertisement

[ আরও পড়ুন: সোনভদ্রে দলিতদের খুন করেছে বিজেপি, একুশের মঞ্চ থেকে তোপ মমতার]

রবিবারে শহিদ দিবসের মঞ্চ থেকে কিছুটা বিরক্ত হয়েই আন্দোলনরত প্রাথমিক শিক্ষকদের এই বার্তা দেন তৃণমূল সুপ্রিমো৷ দীর্ঘদিন ধরে তাঁরা কাজে যোগ না দেওয়ায় আদতে যে ভুগতে হচ্ছে পড়ুয়াদের, তা মাথায় রেখে স্পষ্ট বার্তা দেন তিনি৷ জানান, ‘‘বাংলায় থাকতে হলে বাংলার কাঠামো অনুযায়ী চাকরি করতে হবে।’’ এখানেই শেষ নয়, এদিন ষষ্ঠ পে-কমিশন নিয়েও মুখ খোলেন দলনেত্রী৷ আশ্বাসের সুরে জানান, পে-কমিশনের রিপোর্ট জমা পড়লে, সাধ্য মতো চেষ্টা করব৷

প্রসঙ্গত, ন্যায্য বেতনের দাবিতে সল্টলেকের বিকাশ ভবনের সামনে ধরনায় বসেছেন প্রাইমারি শিক্ষকরা৷ আন্দোলনকারীদের বক্তব্য, অন্যান্য রাজ্যের প্রাথমিকের শিক্ষক-শিক্ষিকারা যে হারে বেতন পান, সেই হারেই এ রাজ্যের প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামো হওয়া উচিত। অন্যান্য রাজ্যের প্রাথমিকের শিক্ষকরা ৯৩০০ থেকে ৩৪,৮০০ টাকার মধ্যে বেতন পেয়ে থাকেন। সেখানে তাঁরা ৫৪০০ থেকে ২৫৪০০ টাকা বেতন পান। তাঁদের অভিযোগ, আন্দোলনকারীদের ১৪ জনকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাড়ি থেকে দূরে বদলি করা হয়েছে। তাঁদের আগের জায়গায় ফিরিয়ে আনারও দাবি উঠেছে। ইতিমধ্যে বিরোধী রাজনৈতিক দলের নেতারা প্রাথমিকের শিক্ষকদের পাশে থাকার বার্তা দিয়েছেন। সম্প্রতি সেখানে গিয়ে শিক্ষকদের সঙ্গে দেখা করে এসেছেন কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র৷ শাসকদলের অস্বস্তি বাড়িয়ে অনশনকারীদের পাশে থাকার বার্তা দিয়েছেন বিধাননগরের সদ্য পদত্যাগী মেয়র সব্যসাচী দত্ত৷ শনিবার তাঁদের সঙ্গে দেখা করেন রাজ্য বিজেপি সভাপতি৷ একই দিনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকও করেন আন্দোলনকারীদের প্রতিনিধিরা৷ তবে সেই বৈঠকও নিষ্ফলা হয়৷

[ আরও পড়ুন: কলকাতায় থেকেও একুশের সমাবেশে গেলেন না অনুব্রত, কারণটা কী? ]

The post ‘কেন্দ্রীয় হারে বেতন চাইলে, কেন্দ্রের চাকরি করুন’, প্রাথমিক শিক্ষকদের বার্তা মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement