shono
Advertisement

Breaking News

Arnab Dam

কুণালের ফোনে কাটল জট, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে PhD-তে ভর্তি 'কমরেড বিক্রম'

তৃণমূল নেতা কুণাল ঘোষের এক ফোনেই সমাধান। কাটল অর্ণব দাম ওরফে 'কমরেড বিক্রমে'র ভর্তির জট। বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে পিএইচডিতে ভর্তি হলেন তিনি। কাউন্সেলিংয়ের পর বেরিয়ে সকলকে ধন্যবাদ জানান অর্ণব।
Published By: Sayani SenPosted: 03:22 PM Jul 15, 2024Updated: 05:13 PM Jul 15, 2024

সৌরভ মাজি, বর্ধমান: তৃণমূল নেতা কুণাল ঘোষের এক ফোনেই সমাধান। কাটল অর্ণব দাম ওরফে 'কমরেড বিক্রমে'র ভর্তির জট। নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টাখানেক আগে তাঁকে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আনা হয়। সোমবার দুপুর তিনটেয় তাঁর কাউন্সেলিং শুরু হয়। গোলাপবাগ ক্যাম্পাসের কম্পোজিট আর্টস বিল্ডিংয়ের কাদম্বিনী গঙ্গোপাধ্যায় মেমোরিয়ালে কাউন্সেলিং হয় তাঁর। ইতিহাস বিভাগে পিএইচডি-তে ভর্তি হন। কাউন্সেলিংয়ের পর বেরিয়ে সকলকে ধন্যবাদ জানান অর্ণব।

Advertisement

হুগলির জেলে যাবজ্জীবন কারাবন্দী মাও নেতা কিষাণজির ঘনিষ্ঠ অর্ণব ওরফে 'কমরেড বিক্রম'। আইআইটি খড়গপুরে (IIT Kharagpur) প্রাক্তন ছাত্র জেল থেকেই ফের পড়াশোনা শুরু করেন। সম্প্রতি ইতিহাস নিয়ে গবেষণা করতে চেয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আবেদন জানান তিনি। পরীক্ষায় প্রথমও হন তিনি। কিন্তু তাঁর ভর্তি নিয়ে তৈরি হয় জটিলতা।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে আরও পিছোল DA মামলার শুনানি, অপেক্ষা আরও বাড়ল রাজ্য সরকারি কর্মীদের]

শনিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম চন্দ্রের সঙ্গে টেলিফোনে কথা হয় প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের। আলোচনা ইতিবাচক হয়েছে বলেই জানিয়েছিলেন তৃণমূল নেতা। সোমবার অর্ণবের কাউন্সেলিং শুরুর আগেই সাংবাদিক বৈঠক করেন উপাচার্য। তিনি বলেন, "প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের আশ্বাসে অর্ণবের ভর্তি প্রক্রিয়ার জট কেটেছে। কাউন্সেলিং শুরু করা হয়েছে। আমরা কারাদপ্তর থেকে যা জানতে চেয়েছিলাম তার সব আশ্বাস পেয়েছি। কারাদপ্তরের চিঠিও এসে যাবে আশা করি।"

তিনটেয় গোলাপবাগ ক্যাম্পাসের কম্পোজিট আর্টস বিল্ডিংয়ের কাদম্বিনী গঙ্গোপাধ্যায় মেমোরিয়ালে কাউন্সেলিংয়ের কথা ছিল তাঁর। নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টাখানেক আগে তাঁকে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আনা হয়। সোমবার দুপুর তিনটেয় তাঁর কাউন্সেলিং শুরু হয়। অবশেষে ইতিহাস বিভাগে পিএইচডি-তে ভর্তি হন। কাউন্সেলিংয়ের পর বেরিয়ে সকলকে ধন্যবাদ জানান অর্ণব।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তৃণমূল নেতা কুণাল ঘোষের এক ফোনেই সমাধান।
  • কাটল অর্ণব দাম ওরফে 'কমরেড বিক্রমে'র ভর্তির জট।
  • বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাসে কম্পোজিট আর্টস বিল্ডিংয়ের কাদম্বিনী গঙ্গোপাধ্যায় মেমোরিয়াল হলে চলছে কাউন্সেলিং।
Advertisement