shono
Advertisement

কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা জেটলির

এর আগেও দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর শব্দ ব্যবহার করার অভিযোগ ওঠে। The post কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা জেটলির appeared first on Sangbad Pratidin.
Posted: 05:33 PM May 22, 2017Updated: 12:03 PM May 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী  অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ফের ১০ কোটি টাকার মানহানির মামলা করলেন কেন্দ্রীয় অর্থ ও প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। দিল্লির মুখ্যমন্ত্রীর আইনজীবী রাম জেঠমালানি দিল্লি হাই কোর্টে একটি মামলার সময় জেটলির বিরুদ্ধে আপত্তিজনক শব্দ ব্যবহার করেছিলেন বলে অভিযোগ।

Advertisement

সম্মানহানির অভিযোগে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল ও আরও পাঁচ দলীয় নেতার বিরুদ্ধে এর আগেও একটি মানহানির মামলা করেছিলেন জেটলি। ওই মামলার শুনানিতেই ফের কেন্দ্রীয় অর্থ ও প্রতিরক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপত্তিকর শব্দ ব্যবহারের অভিযোগ উঠেছে কেজরির পক্ষে সওয়ালকারী আইনজীবী রাম জেঠমালানির বিরুদ্ধে। গত ১৫ ও ১৭ মামলার শুনানির সময় ওই আপত্তিকর শব্দ ব্যবহার করেছিলেন অভিযুক্ত বর্ষীয়ান আইনজীবী।

 [বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে মোদিকে, ফোনে এল হুমকি]

জেটলির আইনজীবী মানিক ডোগরা জানিয়েছেন, প্রকাশ্য আদালতে দু’টি গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর বিরুদ্ধে যে ভাষা ব্যবহার করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী বা তাঁর আইনজীবী, সেটি কুরুচিপূর্ণ। আদালতের নথিতেও সেই আপত্তিকর শব্দ বা শব্দগুচ্ছ নথিভুক্ত হয়েছে। তাই দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। ২০১৫-র ডিসেম্বরেও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল, কুমার বিশ্বাস, আশুতোষ, সঞ্জয় সিং, রাঘব চাঢা ও দীপক বাজপেয়ীর বিরুদ্ধে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মানহানির মামলা করেন অরুণ জেটলি।

শুধু জরিমানাই নয়, কেজরিওয়াল অভিযুক্ত প্রমাণিত হলে তাঁর হাজতবাসও হতে পারে ওই মামলায়। অভিযুক্ত আপ নেতাদের বিরুদ্ধে অরুণ জেটলি ও তাঁর পারিবারিক সদস্যদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় বিষোদগার করার অভিযোগ রয়েছে। দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন বা DDCA কেলেঙ্কারিতে অরুণ জেটলি ও তাঁর পারিবারিক সদস্যদের জড়িয়ে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ ওঠে আম আদমি পার্টির বিরুদ্ধে। ২০১৩ পর্যন্ত ১৩ বছর ধরে DDCA-র চেয়ারম্যান ছিলেন অরুণ জেটলি।

[পুলওয়ামায় বাজল পাক অধিকৃত কাশ্মীরের জাতীয় সঙ্গীত, দেখুন ভিডিও]

The post কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা জেটলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement