shono
Advertisement

WB Civic Polls 2022: দক্ষিণ ২৪ পরগনায় বৈঠকে অরূপ-কুণাল, পুরভোটের প্রার্থী নিয়ে জট কাটার পথে

নির্দল সংক্রান্ত সমস্যা সমাধানের চেষ্টা করেন কো-অর্ডিনেটররা।
Posted: 12:35 PM Feb 12, 2022Updated: 12:35 PM Feb 12, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুরভোটকে সামনে রেখে দক্ষিণ ২৪ পরগনায় (South 24 Parganas) কো-অর্ডিনেটরদের বৈঠক হল শুক্রবার। ছিলেন অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ, শুভাশিস চক্রবর্তী ও শওকত মোল্লা। দীর্ঘক্ষণ ধরে বৈঠক হয় চারজনের। এই বৈঠকে পর জেলা রাজনৈতিক মহলের আশা, এবার তৃণমূলের (TMC) প্রার্থী নিয়ে জট কাটার পথে। ২৭ তারিখ, পুরভোটের (WB Civic Polls 2022) আগে এ নিয়ে আর কোনও দ্বন্দ্ব থাকবে না। 

Advertisement

সর্বশেষ পরিস্থিতিতে দেখা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনায় মোট ছ’টি পুরসভা। মোট ওয়ার্ডের সংখ্যা ১৩৫। বৈঠক শেষে দেখা যায় তার মধ্যে নির্দলজনিত সমস্যা ও জটিলতা রয়েছে মাত্র তিনটি ওয়ার্ডে। জানা গিয়েছে, বৈঠক চলাকালীনই কোনও কোনও নির্দল (Independent Candidate) প্রার্থীর সঙ্গে টেলিফোনে কথা বলেন কো-অর্ডিনেটররা। তাঁদের অনুরোধ করেন দলের স্বার্থে নির্দল হিসেবে লড়াই না করে প্রার্থীপদ তুলে নিতে। তার মধ্যে দু’-একজন সাড়াও দেন বলে খবর। কো-অর্ডিনেটররা আশাবাদী যে, তিন থেকে এই সংখ্যা আরও কমবে।

[আরও পড়ুন: নজিরবিহীন ছবি বিধাননগরে! বুথে তৃণমূল ও বিজেপির মহিলা প্রার্থীদের মধ্যে হাতাহাতি]

আজ, শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এর পাশাপাশি ঠিক হয়েছে ছ’টা পুরসভার মধ্যে বজবজে যেহেতু বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে তৃণমূল, তাই চার কো-অর্ডিনেটর বাকি পাঁচটি পুরসভা এলাকায় যাবেন। প্রতিটি এলাকায় পুরসভাভিত্তিক একটি করে বৈঠক হবে। সেই বৈঠকে সব প্রার্থীকে ডাকা হবে। দলের শাখা সংগঠনের সব প্রধানদের ডাকা হবে। বিধায়ক ও সাংসদদের জানিয়ে দেওয়া হবে। আমন্ত্রণও করা হবে। সেই সভা থেকেই প্রত্যেক প্রার্থীর জয়ের লক্ষ্যে কী কী করণীয় তার গাইডলাইন দলের তরফ থেকে দিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: দেশে করোনা সংক্রমণ কমলেও মৃত্যুহারে উদ্বেগ, ফের বাড়ল প্রাণহানি]

দলীয় সূত্রের খবর, শুক্রবার সন্ধেবেলা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhsiehk Banerjee) সঙ্গে দেখা করেন কো-অর্ডিনেটরদের অন্যতম তথা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। সেখান থেকেই তিনি দক্ষিণ ২৪ পরগনা বৈঠকে আসেন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement