shono
Advertisement

অ্যাশেজে অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া, দিনরাতের টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ‘শাপমুক্তি’স্মিথের

ম্যাচের সেরা লাবুশানে।
Posted: 04:25 PM Dec 20, 2021Updated: 04:31 PM Dec 20, 2021

অস্ট্রেলিয়া: ৪৭৩-৯ ডিক্লেয়ার (লাবুশানে ১০৩, ওয়ার্নার ৯৫), ২৩০-৯ ডিক্লেয়ার (লাবুশানে ৫১, হেড ৫১)
ইংল্যান্ড: ২৩৬-১০ (মালান ৮০, রুট ৬২), ১৯২-১০ (ওকস ৪৪, বাটলার ২৬)
অস্ট্রেলিয়া ২৭৫ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাশেজে (Ashes) অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া! দিনরাতের টেস্টে ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে দিলেন অজিরা। বল বিকৃতি কাণ্ডকে পিছনে ফেলে শাপমুক্তি ঘটল অজিদের পার্ট-টাইম অধিনায়ক স্টিভ স্মিথের। অ্যাশেজের প্রথম ম্যাচেও অজিরা জিতেছিল বিরাট ব্যবধানে। দ্বিতীয় ম্যাচেও সেভাবে প্রতিরোধ গড়তে পারল না ইংল্যান্ড।

দিনরাতের টেস্টের একেবারে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলে গেল অজিরা। প্রথম ইনিংসে লাবুশানের দুরন্ত সেঞ্চুরি, ওয়ার্নারের ৯৫ এবং স্মিথের ৯৩ রানে ভর করে ৪৭৩ রানের বিশাল ইনিংস গড়ে অস্ট্রেলিয়া (Australia)। অজিরা ইনিংস ঘোষণা করার পর প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইংল্যান্ড। মাত্র ২৩৬ রানে অল-আউট হয় তাঁরা। ইংল্যান্ডের হয়ে মালান ৮০ এবং রুট ৬২ রান করেন।

[আরও পড়ুন: বিরাট বিতর্কের মধ্যেই পদত্যাগ বিসিসিআইয়ের চিফ মেডিক্যাল অফিসারের]

দ্বিতীয় ইনিংসে একটা সময় অজিরাও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল। কিন্তু এবারেও সামাল দেন সেই লাবুশানে। তাঁকে সঙ্গত করে ট্রেভিস হেড। দুজনেই ৫১ রানের ইনিংস খেলেন। ২৩০ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অজিরা। ৪৬৮ রানের বিশাল লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড খেলা শুরু করে অনেকটাই স্লথ গতিতে। লক্ষ্য ছিল যেনতেনপ্রকারে ম্যাচ ড্র করা। ইংরেজ টপ অর্ডার সেই আশা জাগিয়েওছিল। কিন্তু পঞ্চম দিন বেন স্টোকসের (Ben Stokes) উইকেটের পতনের পরই ইংল্যান্ডের সব আশা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত অজিরা জিতে যায় ২৭৫ রানে। ম্যাচের সেরা মার্কাস লাবুশানে।

[আরও পড়ুন: ঘোষিত ২০২২ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ভারতীয় দল, সুযোগ পেলেন বঙ্গ পেসার]

সাড়ে তিন বছর আগে বল বিকৃতির অভিযোগ নিয়ে অপমানে অধিনায়কত্ব ছাড়তে হয়েছিল স্মিথকে (Steve Smith)। ক্রিকেট থেকেই সাসপেন্ড হতে হয়েছিল এক বছরের জন্য। সেই অভিশপ্ত অধ্যায় ভুলে পড়ে পাওয়া সুযোগকে কাজে লাগালেন স্মিথ। কামিন্সের অনুপস্থিতিতে অধিনায়কত্ব পেয়েই ইংল্যান্ডকে দুরমুশ করে দিলেন তিনি। অনেকেই বলছেন অজি ক্রিকেটে অবশেষে শাপমুক্তি হল স্মিথের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement