shono
Advertisement

Asia Cup 2023, IND vs SL: ভারত শক্তিশালী হলেও শ্রীলঙ্কা লড়াই দেবে, একান্ত সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়ে দিলেন চামিন্ডা ভাস

কে ফেভারিট? চামিন্ডা ভাসের বড় মন্তব্য।
Posted: 12:41 PM Sep 12, 2023Updated: 12:41 PM Sep 12, 2023

আলাপন সাহা, কলম্বো: চলতি এশিয়া কাপে (Asia Cup 2023) মঙ্গলবার প্রেমদাসা স্টেডিয়ামেই শ্রীলঙ্কা (Sri Lanka) নামবে টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে। এর আগে সোমবার দুপুরে সংবাদ প্রতিদিন-কে একান্ত সাক্ষাৎকার দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার চামিন্ডা ভাস (Chaminda Vaas)। জানিয়ে দিলেন ভারত সেরা টিম হলেও শ্রীলঙ্কা কিন্তু পাল্টা লড়াই দেবে।

Advertisement

প্রশ্ন : প্রেমদাসায় বসে শ্রীলঙ্কার ম‌্যাচ কেমন দেখলেন?

ভাস : বেশ ভাল। আরও তৃপ্তি দিচ্ছে টিমের জয়। শ্রীলঙ্কা এশিয়া কাপে খুব ভাল ক্রিকেট খেলছে। গত কয়েক মাস ধরেই আমরা ভাল পারফর্ম করছি।

প্রশ্ন : মাঝে একটা সময় শ্রীলঙ্কা টিম প্রচণ্ড স্ট্রাগল করছিল।

ভাস : হ‌্যাঁ, এটা ঠিক যে মাঝে কিছুটা সময় আমরা ভাল ক্রিকেট খেলতে পারছিলাম না। তবে এখন সেই জায়গা থেকে আস্তে আস্তে আমরা বেরিয়ে এসেছি। দেখুন যে টিমটা খেলছে, সেখানে তিনজন সেরা ক্রিকেটার নেই। তারা খেলতে পারছে না। কিন্তু তারপরও জিততে সমস‌্যা হচ্ছে না।

একদিনের ক্রিকেটে ৪৭তম শতরানের পর ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

প্রশ্ন : মঙ্গলবার ভারতের মতো শক্তিশালী টিমের বিরুদ্ধে নামতে হবে। কী মনে হচ্ছে?

ভাস : ভারত বিশ্বের অন‌্যতম সেরা টিম, সেটা নিয়ে সন্দেহ থাকতে পারে না। কিন্তু একটা কথা। এই শ্রীলঙ্কা লড়াই করবে। খেলায় হার-জিত থাকবেই। কেউ জিতবে, কেউ হারবে। তবে আমাদের সহজে কেউ হারাতে পারবে না। এই টিম পাল্টা লড়াই করতে জানে।

প্রশ্ন : ভারতীয় দলে বিরাট-রোহিতদের মতো তারকা রয়েছে।

ভাস : সেটা জানি। বিরাট-রোহিত ছন্দে থাকলে কী করতে পারে, সেটাও খুব ভাল করেই জানি। ওরাও গেমপ্ল‌্যান তৈরি করবে। শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে কীভাবে খেলবে, সে’সব হয়তো ওদের জানাও আছে। কিন্তু আবারও একটা কথাই বলব। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, শ্রীলঙ্কা সহজ ছাড়বে না।

কামব্যাক করেই দুরন্ত শতরান। পাক দলের বিরুদ্ধে প্রথম সেঞ্চুরি করে ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন কেএল রাহুল। ছবি: টুইটার

প্রশ্ন : শ্রীলঙ্কার বোলিং বেশ শক্তিশালী। লড়াইটা কি ভারতীয় ব‌্যাটিং বনাম লঙ্কা বোলিংয়ের?

ভাস : আমি ওইভাবে ব‌্যাপারটা দেখি না। আমার মনে হয় ম‌্যাচ জিততে গেলে সব ডিপার্টমেন্টেই আপনাকে ভাল করতে হবে। ভাল ব‌্যাটিং করতে হবে। ভাল বোলিং-ফিল্ডিং করতে হবে। তবেই ম‌্যাচ জেতা যায়। ধরুন দারুণ বোলিং করলেন। কিন্তু ব‌্যাটিং জঘন‌্য করলেন, তাহলে ম‌্যাচ জিতবেন কী করে? তাই ভারতীয় ব‌্যাটিং বনাম শ্রীলঙ্কার বোলিং, এটা আমি মনে করি না। সহজ ব‌্যাপার ম‌্যাচ জিততে গেলে ধারাবাহিকভাবে ভাল খেলতে হবে।

প্রশ্ন : থিকসানা, পাথিরানারা এখন নিয়মিত আইপিএলে খেলছেন। সেটা কিছুটা সুবিধা দেবে না?

ভাস : আমাদের প্লেয়াররা যেমন আইপিএলে বিরাট-রোহিতদের বিরুদ্ধে খেলছে, তেমনই ওরাও আমাদের ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেছে। ফলে একে-অপরের দুর্বলতা-শক্তি জানে। তবে একটা কথা বলব, আইপিএলে খেলার পর থিকসানা-পাথিরানাদের কিন্তু উন্নতি হয়েছে। কারণ আইপিএলের মতো জায়গায় আপনি যখন বিশ্বের সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেন, তখন বুঝতে পারেন আপনার শক্তি কোথায়, দুর্বলতা কোথায়।

পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়ে ঈশ্বরকে এভাবেই ধন্যবাদ জানালেন কুলদীপ। ছবি: টুইটার

প্রশ্ন : একটু ভারতীয় দলের প্রসঙ্গে আসি। বলাবলি চলছে, এশিয়া কাপ হোক কিংবা বিশ্বকাপ, বিরাট-রোহিতের উপর অনেক কিছু নির্ভর করবে।

ভাস : রোহিত আর বিরাট নিয়ে আমাকে আর নতুন করে কিছু বলতে হবে না। এটা ঠিক যে, ওদের ছন্দে থাকা মানে অনেকটাই সুবিধা। দলও নিশ্চিন্ত থাকতে পারে। কিন্তু একটা বড় টুর্নামেন্ট জিততে গেলে শুধু দু-একজনের উপর নির্ভর করলে চলবে না।

প্রশ্ন : ভারতীয় দল সামিকে খেলাচ্ছে না। সামির মতো পেসারকে বাইরের রাখার সিদ্ধান্তটা অবাক করছে না?

ভাস : সামি বিশ্বের অন‌্যতম সেরা পেসার। ওর এবিলিটি নিয়ে কখনও প্রশ্নই উঠবে না। এখন দেখতে হবে ভারতীয় দল কী কম্বিনেশন নিয়ে নামতে চাইছে। আর জসপ্রীত বুমরা চোট সারিয়ে ফিরে এসেছে। ওকে আপনাকে খেলাতেই হবে। উপমহাদেশীয় পরিবেশে আপনি তিনজন পেসারের বেশি খেলাতেও পারবেন না। শার্দূল ঠাকুরকে খেলিয়ে ভারতীয় দল হয়তো লোয়ার অর্ডার আরও শক্তিশালী করতে চাইছে। এটা সম্পূর্ণ ভারতীয় টিম ম‌্যানেজেমেন্টের সিদ্ধান্ত।

আজ এশিয়া কাপে
ভারত বনাম শ্রীলঙ্কা
কলম্বো, দুপুর ৩.০০
সম্প্রচার স্টার স্পোর্টসে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement