shono
Advertisement

IND vs PAK, Rohit Sharma: বিশ্বকাপের আগে এশিয়া কাপ টিম ইন্ডিয়ার জন্য ‘ফিটনেস টেস্ট’ নয়, স্পষ্ট জানিয়ে দিলেন রোহিত

পাক বধ করে জয়ের খোঁজে টিম ইন্ডিয়া।
Posted: 07:18 PM Sep 01, 2023Updated: 07:18 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক বৈঠকে এসে তাঁর মুখে একগাল হাসি। এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মর্যাদার লড়াইয়ের আগে এভাবেই রোহিত শর্মাকে (Rohit Sharma) দেখা গেল। সব ঠিক থাকলে এশিয়া কাপেই তিনবার ‘মাদার অফ অল ব্যাটল’ আয়োজিত হতে পারে। এরপর তো বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মঞ্চে বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে লড়াই আছেই। তবে এখনই কাপ যুদ্ধ নিয়ে ভাবতে রাজি নন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। বরং এশিয়া কাপের ইতিহাস ও ভারত-পাক ম্যাচের মর্যাদাকে গুরুত্ব দিতে চাইছেন। আর তাই এশিয়া কাপকে বিশ্বকাপের আগে ‘ফিটনেস টেস্ট’ হিসেবে দেখতে রাজি নন ‘হিটম্যান’।

Advertisement

রোহিত বলেন, “কে বলেছে এশিয়া কাপ আমাদের কাছে ফিটনেস টেস্ট! এশিয়ার সেরা ছয়টা দল প্রতিযোগিতায় খেলতে নামবে। সেই প্রতিযোগিতাকে বিশ্বকাপের আগে ফিটনেস টেস্ট হিসেবে ভেবে নেওয়া একেবারে বোকামি। আমরা তো বেঙ্গালুরুতেই ফিটনেস টেস্ট করেছি। এখানে তো ফিটনেস টেস্ট করার দরকার নেই। বরং আমরা বিশ্বকাপের আগে এশিয়া কাপ জেতার লক্ষ্য নিয়েই মাঠে নামব। বাকিটা সময় বলবে।”

[আরও পড়ুন: বাবরদের বিরুদ্ধে মহারণের আগে কীভাবে রোহিতের টিম ইন্ডিয়াকে সতর্ক করলেন রবি শাস্ত্রী?]

এদিকে চোট সারিয়ে উঠতে না পারার জন্য এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে নেই কেএল রাহুল। তাঁর জায়গায় ঈশান কিষাণের খেলা প্রায় নিশ্চিত হয়েই রয়েছে। কিন্তু, প্রশ্ন ঈশান এই ম্যাচে ওপেন করবেন নাকি রাহুলের জায়গায় মিডল অর্ডারে খেলতে নামবেন? ওয়েস্ট ইন্ডিজ সফরে ওপেন করতে নেমে তিনি তিনটি একদিনের ম্যাচে লাগাতার অর্ধ শতরান করেছিলেন। পাশাপাশি বাংলাদেশের বিরুদ্ধে ওপেন করতে নেমে তিনি একটি ডবল সেঞ্চুরিও করেছেন। শোনা যাচ্ছে পাক দলের বিরুদ্ধে ঈশান কিষান ৪ কিংবা ৫ নম্বরে খেলতে নামবেন।

এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার আগে টিম ইন্ডিয়া বেঙ্গালুরুর আল্লুরে একটি ট্রেনিং ক্যাম্প করে। এরপর ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক সিদ্ধান্ত নেয় যে টিম ইন্ডিয়ার টপ থ্রি নিয়ে কোনও কাটাছেঁড়া করা হবে না। সূত্রের খবর, রোহিত চান না টিম ইন্ডিয়ার টপ থ্রি ব্যাটার অন্য কোনও জায়গায় ব্যাট করতে নামুক। আর সেকারণেই ঈশানকে মিডল অর্ডারে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ঈশান বাঁ-হাতি ব্যাটার হওয়ার জন্য টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে বৈচিত্র্যও আনতে পারেন। এবার মহারণে কেমন দল গড়া হয়, সেটা সময় বলবে।

[আরও পড়ুন: আহমেদাবাদে এক লাখ লোকের সামনে পাকিস্তানের খেলা সহজ নয়, মাইন্ড গেম শুরু সৌরভের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement