shono
Advertisement

IND vs PAK: ‘সন্ত্রাস দমন না হলে দ্বিপাক্ষিক সিরিজ নয়’, ফের পাকিস্তানকে হুঙ্কার ভারতের

পাকিস্তানকে বুঝিয়ে দিল ভারত।
Posted: 05:51 PM Sep 15, 2023Updated: 05:51 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup 2023) বাইশ গজের যুদ্ধে ভারত-পাকিস্তান (IND vs PAK) ম্যাচ নিয়ে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছিল। তেমনই মাঠের বাইরে দুই দেশের ক্রিকেটারদের বন্ধুত্বের ছবি মন ভাল করে মুহূর্ত তৈরি করেছিল। তবে তাই বলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে ঝামেলা কিন্তু এতটুকু কমেনি। সেটা ফের বোঝা গিয়েছে।

Advertisement

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) নিরাপত্তারক্ষীদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াই হয় সন্ত্রাসবাদীদের। কর্তব্যের খাতিরে ও দেশের সুরক্ষায় জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ হন ভারতীয় সেনার (Indian Army) মেজর অশোক ধনচাক, কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন ভাট ও কর্নেল মনপ্রীত সিং। আর সেই ঘটনার পরেই গর্জে উঠলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী (Union Sports Minister) অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।

[আরও পড়ুন: অনুশীলন করলেও কেন বাংলাদেশের বিরুদ্ধে খেলছেন না শ্রেয়স? জেনে নিন আসল কারণ]

শুক্রবার অর্থাৎ ১৫ সেপ্টেম্বর একটি সাংবাদিক বৈঠক করেন অনুরাগ ঠাকুর। সেখানে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতিকে রোহিত শর্মা-বাবর আজমদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন নিয়ে প্রশ্ন তোলা হয়। অনুরাগের জবাব ছিল, “কেন্দ্র সরকার ও বিসিসিআই অনেক দিন আগেই সিদ্ধান্ত নিয়েছিল যে সন্ত্রাসবাদী কার্যকলাপ বন্ধ না করলে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কোনও প্রশ্নই নেই। সীমান্তে আমাদের জওয়ান মারা যাচ্ছে। আর আমরা ওদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলব! কোনও প্রশ্নই ওঠে না।”

আন্তর্জাতিক সীমান্ত নিয়ে বিরোধ থেকে শুরু করে সন্ত্রাসবাদ- একাধিক ইস্যু নিয়েই বিগত ৭৫ বছর ধরে দুই দেশের মধ্যে লাগাতার বিরোধ চলছে। এর প্রভাব পড়েছে ক্রীড়া জগতেও। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বহু বছর ধরেই বন্ধ। চলতি এশিয়া কাপেও ভারত পাকিস্তানে খেলতে যেতে রাজি হয়নি। পাল্টা পাকিস্তানও ভারতে বিশ্বকাপ খেলতে আসতে চাইছে না। সম্প্রতিই বিসিসিআই-এর সভাপতি রজার বিনি ও সহ সভাপতি রাজীব শুক্লা পাকিস্তানে গিয়েছিলেন। সেখানে দ্বিপাক্ষিক সিরিজ পুনরায় চালু করা নিয়ে আলোচনা হয়েছিল। কিন্তু তা খুব একটা ফলপ্রসু হয়নি। এরই মাঝে বড় মন্তব্য করে দিলেন অনুরাগ ঠাকুর।

[আরও পড়ুন: সূর্যের উত্তাপ নিতে ভারতের টিম হোটেলে ‘মারো মুঝে মারো’ খ্যাত পাক সমর্থক, দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement