shono
Advertisement

কাটছে জট, পাকিস্তান ও শ্রীলঙ্কায় হাইব্রিড মডেলেই এশিয়া কাপ!

তিন-চার দিনের মধ্যেই হতে পারে চূড়ান্ত ঘোষণা।
Posted: 09:28 PM Jun 07, 2023Updated: 09:28 PM Jun 07, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: অবশেষে এশিয়া কাপের (Asia Cup) জট কাটতে চলেছে। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই আয়োজিত হতে চলেছে মহাদেশীয় টুর্নামেন্ট। ফলে পাকিস্তানের মাটিতে খেলতে নামতে হচ্ছে না রোহিত শর্মাদের। সূত্রের খবর, চারটি ম্যাচ খেলা হতে পারে পাকিস্তানে (Pakistan)। বাকি সমস্ত ম্যাচ আয়োজন করা হবে শ্রীলঙ্কায় (Sri Lanka)। খুব তাড়াতাড়িই বোর্ডের তরফে এই ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। 

Advertisement

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গিয়েছে বলেই খবর। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল খারিজ করে দেবে ভার‍ত-সহ অন্যান্য দেশগুলি। তবে জানা গিয়েছে, একেবারে নস্যাৎ করে দেওয়া হয়নি পাক বোর্ডের প্রস্তাব। এশিয়া কাপ আয়োজনের কিছুটা দায়িত্ব রয়েছে পাকিস্তানের হাতেই। 

[আরও পড়ুন: ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্ত ১৫ জুনের মধ্যে! কেন্দ্রের আশ্বাস পেয়েই স্থগিত কুস্তিগিরদের বিক্ষোভ]

এশিয়া কাপ আয়োজন করতে না পারলে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াবে বলে জানিয়েছিল পাক বোর্ড। সম্ভবত সেই কারণেই চারটি ম্যাচ পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হাইব্রিড মডেল মেনে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলবে ভারত। গোটা টুর্নামেন্টই আয়োজন করা হবে শ্রীলঙ্কায়। তবে পাকিস্তানে কী কী ম্যাচ খেলা হবে তা এখনও জানা যায়নি।

তিন চার দিনের মধ্যেই এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলেই সূত্রের খবর। ভারত ও পাকিস্তান- দুই দেশ মিলেই টুর্নামেন্ট সংক্রান্ত সমস্ত তথ্য জানাতে পারে। চলতি বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপের পরেই ভারতে শুরু হবে বিশ্বকাপ। সেখানে পাকিস্তানের অংশ নেওয়া নিয়ে যাবতীয় জটিলতা ওই ঘোষণার পরেই কেটে যাবে, আশাবাদী ক্রিকেট মহল। 

[আরও পড়ুন: নতুন রাজ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব সিনহাই, ছাড়পত্র দিল রাজভবন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement