shono
Advertisement

কোটলায় লজ্জার হার ভারতের, টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও ভরাডুবি

অজিরা দেখিয়ে দিল, এভাবেও ফিরে আসা যায়। The post কোটলায় লজ্জার হার ভারতের, টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও ভরাডুবি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 PM Mar 13, 2019Updated: 09:32 PM Mar 13, 2019

অস্ট্রেলিয়া- ২৭২/৯ (খোয়াজা ১০০, ভুবনেশ্বর কুমার ৩/৪৮)
ভারত- ২৩৭ অল আউট (রোহিত ৫৬, জাম্পা ৩/৪৬)
অস্ট্রেলিয় ৩৫ রানে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে কোনও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ হারেনি ভারত। কিন্তু বুধবার সেই গৌরব খোয়াল ভারত। দিল্লির ফিরোজ শাহ কোটলায় অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারে ম্যাচ এবং সিরিজ দুই-ই খোয়ালেন বিরাটরা। বিশ্বকাপের আগে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হার, তাও আবার ভাঙাচোরা অজিদের কাছে নিঃসন্দেহে চিন্তার বিষয়। আর অজিরা দেখিয়ে দিল এভাবেও ফিরে আসা যায়। সিরিজে প্রথম দুই ম্যাচে হেরে দুর্দান্তভাবে ফিরে আসে তাঁরা। আর ৩-২ ফলে সিরিজ জিতে নেন ম্যাক্সওয়েলরা। বিশ্বকাপের আগে যা কার্যত বিরাট ধাক্কা ভারতের কাছে। দু’বছর পর কোনও ওয়ানডে সিরিজ জিতল অজিরা। তাও আবার ভারতের মাঠে। ভারত এদিন হারল ৩৫ রানে। প্রসঙ্গত, টি-২০ সিরিজও হেরেছে ভারত।

প্রথমে ব্যাট করে ২৭২ রান তোলে অস্ট্রেলিয়া। আগের ম্যাচে মোহালিতে অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়ের দিন সেঞ্চুরি মাঠে ফেলে এসেছিলেন উসমান খোয়াজা। এদিন অজি ব্যাটসম্যান সেঞ্চুরির স্বাদ পান। বাকিদের মধ্যে হ্যান্ডসকম্বের (৫২) অবদান উল্লেখযোগ্য। ভুবনেশ্বর কুমার দশ ওভার হাত ঘুরিয়ে নেন ৩টি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ২৩৭ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। রোহিত শর্মা ব্যাট করতে নেমে চেষ্টা করেছিলেন। ৫৬ রান করে আউট হতেই ধস নামে ভারতীয় ব্যাটিং অর্ডারে। নিয়মিত ব্যবধানে উইকেট হারায় টিম ইন্ডিয়া। তারপর কেদার যাদব ও ভুবনেশ্বর কুমার হাল ধরেন। দুজনে চালিয়ে খেলে স্কোরবোর্ড চালু রেখেছিলেন। কেদার করেন ৪৪ এবং ভুবনেশ্বর ৪৬। কিন্তু তাঁদের লড়াই যথেষ্ট ছিল না। অল আউট হয়ে ম্যাচ হারে ভারত। সিরিজে ২-০ এগিয়ে গিয়েও ৩-২ হার। এমন ঘটনা ভারতের মাটিতে বিরল। এই প্রথম কোনও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ঘরের মাঠে হারল ভারত। বিশ্বকাপের আগে কপালে ভাঁজ বিরাট-রোহিতদের।

[দিল্লিতে শেষ ম্যাচে বিরাটদের সামনে ইতিহাসের হাতছানি]

The post কোটলায় লজ্জার হার ভারতের, টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও ভরাডুবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার